রোনালদোর লা লিগার হ্যাটট্রিকের রেকর্ড ছুঁলেন মেসি

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

রোনালদোর লা লিগার হ্যাটট্রিকের রেকর্ড ছুঁলেন মেসি

পরিবর্তন ডেস্ক ১১:২৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০১৯

রোনালদোর লা লিগার হ্যাটট্রিকের রেকর্ড ছুঁলেন মেসি

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে যখন জুভেন্টাসে যোগ দেন ক্রিস্তিয়ানো রোনালদো, তখনই নিশ্চিত হয়ে যায় রোনালদোর লা লিগার রেকর্ডগুলো আর অঁক্ষত থাকবে। লা লিগায় করা তার সব রেকর্ডই দখল করবেন লিওনেল মেসি। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা করছেনও তাই। এক এক করে রোনালদোর রেকর্ড গুলো নিজের দখলে নিচ্ছেন মেসি। গতকাল শনিবার রাতেও যেমন মেসি ছুঁয়ে ফেললেন রোনালদোর লা লিগার হ্যাটট্রিকের রেকর্ডটি।

রিয়াল মাদ্রিদের জাপর্সি গায়ে রোনালদো লা লিগায় মোট ৩৪টি হ্যাটট্রিক করেছেন। যা লা লিগার ইতিহাসে কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ড। কাল মেসি তার এই রেকর্ডে ভাগ বসিয়েছেন সেলট্টা ভিগোর বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে। মানে কালকের হ্যাটট্রিকটি নিয়ে মেসিরও লা লিগায় হ্যাটট্রিক হলো ৩৪টি। তবে রোনালদো লা লিগায় ৩৪টি হ্যাটট্রিক করেছেন মাত্র ৯ বছরে। মেসির তা করতে লাগল ১৫ বছর।

রোনালদোকে ধরে ফেলা হ্যাটট্রিকের পথে কাল মেসি প্রথম গোলটি করেছেন পেনাল্টি থেকে। পরের দুটি গোল করেছেন নিজের ‘ট্রেডমার্ক’ ফ্রি কিক থেকে। মানে সেল্টার বিপক্ষে ৩টি গোল। মেসি করেছেন সেট-পিচ থেকে। মেসি ভক্তদের এখন অপেক্ষার পালা, মেসি কবে এই রেকর্ডটিও নিজের করে নিয়ে রেকর্ডের পাতা থেকে মুছে ফেলবেন রোনালদোর নাম!

কেআর 

 

ফুটবল: আরও পড়ুন

আরও