আর্জেন্টাইনে জিতল পিএসজি, ব্রাজিলিয়ানে জুভেন্টাস

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

আর্জেন্টাইনে জিতল পিএসজি, ব্রাজিলিয়ানে জুভেন্টাস

পরিবর্তন ডেস্ক ৯:৪১ পূর্বাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৯

আর্জেন্টাইনে জিতল পিএসজি, ব্রাজিলিয়ানে জুভেন্টাস

নেইমার ও এডিনসন কাভানিকে ছাপিয়ে এই মুহূর্তে নিশ্চিতভাবেই পিএসজির বড় তারকা কিলিয়ান এমবাপে। ফরাসি তরুণ অবিশ্বাস্য ফর্মে রয়েছেন। তবে নতুন আসা মাউরো ইকার্দিও কম যাচ্ছেন না। নেইমারের অনুপস্থিতি এবং কাভানির অফ-ফর্মের সময়টাতে এই আর্জেন্টাইনও গোল করছেন এমবাপের সঙ্গে পাল্লা দিয়ে। গতকালও যেমন এই আর্জেন্টাইন তারকাই জেতালেন পিএসজি। ইকার্দির একমাত্র গোলেই কাল চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রুজকে হারিয়েছে পিএসজি। জিতেছে ১-০ গোলে।

ম্যাচের একমাত্র গোলটি করেছেন। প্যারিসে পিএসজির জয়ের নায়ক নিশ্চিতভাবেই ইকার্দি। ওদিকে মস্কোতে জুভেন্টাসকে উদ্ধার করেছেন একজন ব্রাজিলিয়ান। ক্রিস্তিয়ানো রোনালদো, পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়েইনদের ছায়া করে জুভেন্টাসকে জিতিয়েছেন ডগলাস কস্তা। ম্যাচের ইনজুরি সময়ে গোল করে ব্রাজিলিয়ান তারকা জুভেন্টাসকে এনে দিয়েছেন ২-১ গোলের জয়।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে মৌসুমটি খুব ভালো যাচ্ছে না পিএসজির। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফরাসি চ্যাম্পিয়নরা যেন উড়ছে। এ নিয়ে জিতল টানা ৪ ম্যাচেই। কালকের জয়ে দুই ম্যাচ বাকি থাকতে পিএসজি নিশ্চিত করে ফেলল নকআউট পর্ব অর্থাৎ শেষ ষোল’র টিকিটও।

শেষ ষোল নিশ্চিত করল জুভেন্টাসও। তবে পিএসজি-জুভেন্টাস, দুই ক্লাবকেই নকআউটপর্বের টিকিট কাটার আগে ঘাম ঝরাতে হয়েছে। নিজেদের মাঠ পার্স ডি প্রিন্সেসে ম্যাচের ২১ মিনিটেই পিএসজিকে এগিয়ে দেন ইকার্দি। যেটা পিএসজির জার্সি গায়ে তার ৯ম গোল। ফরাসি ক্লাবটির হয়ে মাত্র ১০ ম্যাচেই ৯ গোল করে ফেললেন আর্জেন্টাইন তারকা। এই তথ্যই বলছে, ইন্টার মিলান থেকে এই মৌসুমেই ধারে পিএসজিতে যোগ দেওয়া ইকার্দি কতটা ফর্মে আছেন।

ইকার্দির এই গোলের পর মনে করা হচ্ছিল, এ ম্যাচেও বুঝি ক্লাব ব্রুজকে গোল বন্যায় ভাসাতে যাচ্ছে পিএসজি। কারণ, ক্লাব ব্রুজের মাঠে গিয়ে ক্লাব ব্রুজকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল পিএসজি। সেখানে কালকের ম্যাচটি ছিল পিএসজির ঘরের মাঠে। কিন্তু গোল বন্যা দূরের কথা, পিএসজিকে কাল আর কোনো গোলই করতে দেয়নি ক্লাব ব্রুজ। নিজেদের রক্ষণ আটসাট রেখে রুখে দিয়েছে এমবাপে, ইকার্দিদের একের পর এক আক্রমণ।

রাশিয়ান ক্লাব লোকোমোটিভ মস্কোর মাঠে গিয়ে জুভেন্টাসও এগিয়ে যায় প্রথমে। ম্যাচের তৃতীয় মিনিটেই ইতালিয়ান চ্যাম্পিয়নদের লিড এনে দেন ইংলিশ তারকা অ্যারন রামসে। তবে ১২ মিনিটেই গোলটা শোধ করে ফেলে স্বাগতিক লোকোমোটিভ মস্কো। এরপর কোনো দলই আর গোল না পাওয়ায় ড্রকেই মনে হচ্ছিল ম্যাচের ভাগ্য। অবশেষে ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে দুর্দান্ত এক গোল করে জুভদের মুখে জয়ের হাসি ফোটান বদলি হিসেবে কস্তা। হিগুয়েইনের পাশ থেকে জয়সূচক গোল করেন তিনি।

এই জয়ে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ডি গ্রুপের শীর্ষে জুভেন্টাস। নিশ্চিত পরের রাউন্ডে যাওয়াও। দিনের অন্য ম্যাচগুলোর মধ্যে বায়ার্ন মিউনিখ ২-০ গোলে হারিয়েছে অলিম্পিয়াকোসকে, বেয়ার লেভারকুসেন ২-১ গোলে হারিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদকে। রিয়াল মাদ্রিদ ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে গালাতাসারাইকে, ম্যানচেস্টার সিটি ১-১ গোলে ড্র হতাশায় পুড়েছে আটালান্টার মাঠে গিয়ে।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও