বার্সেলোনাকে নিজেদের ‘শক্তি’ দেখাল স্লাভিয়া প্রাগ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বার্সেলোনাকে নিজেদের ‘শক্তি’ দেখাল স্লাভিয়া প্রাগ

পরিবর্তন ডেস্ক ৯:৩৩ পূর্বাহ্ণ, নভেম্বর ০৬, ২০১৯

বার্সেলোনাকে নিজেদের ‘শক্তি’ দেখাল স্লাভিয়া প্রাগ

স্লাভিয়া প্রাগের মাঠে গিয়ে প্রথম লেগে বার্সেলোনা ২-১ গোলে জিতেছিল। তবে সেই জয়টা ছিল আত্মঘাতী গোলে। মানে হারের দায়টা ছিল স্লাভিয়া প্রাগের এক ডিফেন্ডারের। জয়ের কৃতিত্ব বার্সার ছিল না। 

অর্থাৎ সেদিনও সমানে সমানে লড়াই করেছিল প্রাগ। কাল বার্সার মাঠ ন্যু ক্যাম্পে গিয়ে তো ড্রই করল তারা। চেজ ক্লাবটি গোলের খাতা খুলতেই দিল না মেসি-গ্রিজমানদের। গোলের দেখা অবশ্য পায়নি প্রাগও। কিন্তু বার্সার মাঠে গিয়ে বার্সাকে ঠেকিয়ে দেওয়াও তো কম কৃতিত্বের নয়।

এদিন ঘরের মাঠে শুরুর ২০ মিনিট তো বার্সাকে চেনাই যাচ্ছিল না। উল্টো শুরুর ৫ মিনিটের মধ্যে বার্সার রক্ষণে দুইবার হানা দিয়ে বসে অতিথিরা।

যদিও খোলস ছেড়ে বের হয়ে আসেন মেসিরা। দুই অর্ধ মিলিয়ে বেশ কিছু গোলের সুযোগও তৈরি করেন। কিন্তু গোল বের করতে পারেনি তারা।

ম্যাচে আধিপত্য ছিল বার্সারই। ৬৩ ভাগ সময় বল ছিল তাদের দখলে। ১৪টি শটের মধ্যে অন টার্গেট ছিল ৬টি। কাজে লাগেনি একটিও।

বার্সা প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় ম্যাচের ৩৪ মিনিটে। মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে দারুণ এক শট করেন মেসি। কিন্তু গোল পোস্টে লেগে ব্যর্থ হয় তা।

দ্বিতীয়ার্ধে ফিরেও একের পর এক আক্রমণে যায় বার্সেলোনা। কিন্তু স্লাভিয়ার রক্ষণ ভাগ ও গোলরক্ষক মিলে সব আক্রমণই সফলভাবে সামাল দেন।

এই ড্রয়েও অবশ্য ৮ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। ২ পয়েন্ট নিয়ে তলানিতে পড়ে আছে স্লাভিয়া।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও