হারের হতাশায় শুরু বসুন্ধরার

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

হারের হতাশায় শুরু বসুন্ধরার

পরিবর্তন ডেস্ক ৯:৩৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

হারের হতাশায় শুরু বসুন্ধরার

শেখ জামাল ক্লাব কাপে শুরুটা মোটেও ভালো হলো না বসুন্ধরা কিংসের। বাংলাদেশের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে ভারতের গোকুলাম কেরালার কাছে ৩-১ গোলে হেরেছে।

চট্টগ্রামে এদিন ম্যাচের প্রথমার্ধেই বসুন্ধরার হার নিশ্চিত হয়ে যায়। ৪৬ মিনিটের মধ্যেই ৩টি গোল হজম করে বসে বসুন্ধরা। শেষ দিকে অবশ্য একটি গোল পরিশোধ করে তারা।

ভারতের আই লিগের নবম দল গোকুলামের বাংলাদেশে আসার কথাই ছিল না। কিন্তু শেষ দিকে ঢাকা আবাহনী নাম প্রত্যাহার করে নেওয়ায় তড়িঘড়ি করে তাদের আমন্ত্রণ জানানো হয়।

এই দলটিই এখন স্বদেশি মোহনবাগান ও চেন্নাই সিটির বেয়ে বেশি দাপট দেখাচ্ছে।

এদিন যদিও শুরুতে দারুণ ছন্দময় ফুটবলই খেলেছিল বসুন্ধরা। কিন্তু দ্রুতই খেই হারিয়ে ফেলে তারা। প্রথমে রক্ষণাত্মক খেলতে থাকা গোকুলাম ম্যাচের ২৪ মিনিটে এক প্রতি আক্রমণে এগিয়ে যায়। দলের হয়ে প্রথম গোলটি করেন উগান্ডার ফরোয়ার্ড হেনরি কিসেকা।

পিছিয়ে পড়ে খেই হারিয়ে ফেলে বসুন্ধরা। আর এই সুযোগ কাজে লাগিয়েই দ্রুত আরো দুইটি গোল করে ভারতের ক্লাবটি। ম্যাচের ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ত্রিনিদাদ এন্ড টোবাগোর ফরোয়ার্ড নাথানিয়াল গার্সিয়া। আর ম্যাচের ৪৬ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন কিসেকা।

উদ্যম হারিয়ে ফেলা বসুন্ধরা আমর ম্যাচে ফিরতে পারেনি। ম্যাচের ৬৫ মিনিটে বিপুলের বদলি হিসেবে মতিন মিয়াকে মানা বসুন্ধরার কোচ। তার ৯ মিনিট পর বাঁ পায়ের শটে একটি গোল পরিশোধ করেন মতিন মিয়া।

এদিকে দিনের অন্য ম্যাচে ভারতের আই লিগের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসিকে ৫-৩ গোলে হারিয়েছে মালয়েশিয়ার দল টেরেঙ্গানু এফসি।

পিএ

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও