পুচকে হাতিতে পিষ্ট অভিজ্ঞ মোহনবাগান

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

পুচকে হাতিতে পিষ্ট অভিজ্ঞ মোহনবাগান

পরিবর্তন ডেস্ক ৯:৫৯ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

পুচকে হাতিতে পিষ্ট অভিজ্ঞ মোহনবাগান

ক্লাবটির নাম ইয়ং এলিফ্যান্ট। বাংলায় করলে দাঁড়ায় ‘তরুণ হাতি’। ক্লাবটি আক্ষরিক অর্থেই নবীন। লাওসের এই ক্লাবের বয়স মাত্র ৪ বছর। শেখ জামাল আন্তর্জাতিক ক্লাব কাপে কাল তারা নেমেছিল মোহনবাগানের বিপক্ষে। কলকাতার এই দলটির বয়স ১৩০ বছর।

অভিজ্ঞতা ও ঐতিহ্যে লাওসের ক্লাবটির চেয়ে বহুগুণ এগিয়ে মোহনবাগান।ফলে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে স্পষ্ট ফেভারিট ছিল শতবর্ষ পার করা ক্লাবটি। কিন্তু খেলার ফল হয়েছে উল্টো। ভারতের আই লিগের পঞ্চম দলটিকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ‘তরুণ’ ইয়ং এলিফ্যান্ট।

শুরুতে অবশ্য এগিয়ে চিল মোহনবাগানই। ম্যাচের ১৮ মিনিটে হুলিয়েন কলিনাসের গোলে এগিয়ে যায় তারা। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে এসে খেলার নিয়ন্ত্রণ হারাতে থাকে তারা। যার ফল ম্যাচের ৪৩ মিনিটে সোমেক্স কেয়োহানামের গোলে সমতায় ফেরে এলিফ্যান্টরা।

ম্যাচের ৮৭ মিনিটে বড় ধাক্কা খায় ইয়ং এলিফ্যান্ট। একই সাথে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পায় মোহনবাগান। নিজেদের ডি-বক্সের ভেতর ফাউল করে দ্বিতীয় হলুদকার্ড দেখে লালকার্ড নিয়ে মাঠ ছাড়েন এলিফ্যান্টের ভান্না। আর মোহনবাগান পায় পেনাল্টি। কিন্তু সেসোবা বেইতিয়ারের করা স্পট কিকটি রুখে দেন এলিফ্যান্টের গোলকিপার।

তার পরের মিনিটেই ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে দলকে জয় উপহার দেন এলিফ্যান্টের কেয়োহানাম।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও