বার্সার অনেকেই চায় না নেইমার ফিরুক : মেসি

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

বার্সার অনেকেই চায় না নেইমার ফিরুক : মেসি

পরিবর্তন ডেস্ক ৩:১৭ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

বার্সার অনেকেই চায় না নেইমার ফিরুক : মেসি

গত কয়েক বছর ধরেই ইউরোপিয়ান ফুটবলের দল বদলের বাজারে সবচেয়ে বড় নাম নেইমার। ব্রাজিলিয়ান এই সেনসেশনকে নিয়ে দল বদলের নাটক বন্ধই হচ্ছে না।

সদ্যসমাপ্ত দলবদলের উইন্ডোতে বার্সা-নেইমার-পিএসজির তিনমুখী নাটক দেখেছে ফুটবল বিশ্ব। উইন্ডোর শেষ ঘণ্টা পর্যন্ত চলেছে নাটকের জমজমাট মঞ্চায়ণ। কিন্তু ফলাফল শূন্য। নেইমারকে দলে ভেড়াতে ব্যর্থ হয় কাতালনরা। ভঙ্গহৃদয় নেইমারকে পিএসজিতেই থেকে যেতে হয়।

অথচ নেইমারকে বার্সায় ফিরে পেতে চেয়েছিলেন দলটির প্রাণভোমরা লিওনেল মেসিসহ সিনিয়র অনেক খেলোয়াড়ই। কিন্তু ক্লাব কর্তাদের অনীহার কারণে তা হয়ে ওঠেনি। প্রথমে তো বার্সার কর্তারা মেসিদের সন্তুষ্ট করতে নেইমারকে কেনার নাটক করে। পরে তা ফাঁস হয়ে যাওয়ায় শেষ পর্যন্ত নেইমারকে কেনার আসল চেষ্টায় নামে। তাতেও সফলকাম হয়নি তারা।

সেসময় বোঝা গিয়েছিল ছিল নেইমারকে ফেরাতে বার্সার অনেক কর্মকর্তারই অনীহা রয়েছে। এই বার্সেলোনা থেকেই অনেক বিতর্ক শেষে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে ২০১৭ সালে প্যারিসে পাড়ি জমান ব্রাজিলিয়ান এই সুপারস্টার। এ নিয়ে বার্সার সাথে তিক্ততায়ও জড়িয়েছিলেন তিনি।

দল বদলের এই উইন্ডোতে বার্সায় ফিরতে ব্যর্থ হলেও আশা ছাড়েননি নেইমার। জানুয়ারির শীতকালীন দলবদলের দিকে তাকিয়ে তিনি।

কিন্তু নেইমারের বার্সায় ফেরাটা খুব একটা সহজ হবে না বলে মনে করছেন মেসি। আর্জেন্টিনার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন, বার্সায় ফেরা নেইমারের জন্য বেশ কঠিন হবে। কারণ ক্লাবটির কেউ কেউ চান না নেইমার ফিরুক।

মেসির কথায়, ‘শুধু খেলার কথা ধরলে নেইমার বিশ্বের অন্যতম সেরা। কিন্তু অন্যান্য সব বিষয়গুলোও আমি বুঝি।’

সেই অন্যান্য বিষয় কী— সেটিও খোলাসা করেছেন তিনি, ‘তাকে ফিরিয়ে আনা কঠিন। প্রথমত, তাকে চলে যেতে দেখাটা সহজ ছিল না। দ্বিতীয়ত, সে যেভাবে বার্সা ছেড়েছে। ক্লাবের সদস্য এবং আরও কিছু মানুষ আছে যারা চায় না নেইমার ফিরে আসুক।’

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও