৪, না ১৮ ডিসেম্বর— কবে হবে এল ক্লাসিকো?

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

৪, না ১৮ ডিসেম্বর— কবে হবে এল ক্লাসিকো?

পরিবর্তন ডেস্ক ১২:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

৪, না ১৮ ডিসেম্বর— কবে হবে এল ক্লাসিকো?

স্বাধীনতাকামী ৯ জন নেতাকে জেলে ঢোকানোয় বিক্ষোভে ফেটে পড়েছে কাতালানরা। গ্রেফতার নেতাদের মুক্তি চেয়ে বিবৃতি দিয়েছে খোদ বার্সেলোনা। এরই মধ্যে ঘনিয়ে এসেছে স্প্যানিশ লা লিগার প্রথম ‘এল ক্লাকিকো’। ২৬ অক্টোবর যা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ন্যু ক্যাম্পে।

কিন্তু বার্সেলোনা যে স্বাধীনতার দাবীতে উত্তাল। নেতাদের শাস্তির প্রতিবাদে নানা বিক্ষুব্ধ কর্মসূচি দিচ্ছে। যার ফলে ভেঙে পড়েছে অঞ্চলটির যোগাযোগ ব্যবস্থা। ২৬ অক্টোবর শহরব্যাপী শোভাযাত্রার ঘোষণা দিয়েছে স্বাধীনতাকামীরা।

এ পরিস্থিতিতে ওই দিনের ‘এল ক্লাসিকো’ স্থগিত করেছে লা লিগা কর্তৃপক্ষ। তার আগে অবশ্য ম্যাচটি রিয়ালের মাঠে অনুষ্ঠিত করার চেষ্টা চালিয়েছিল তারা। কিন্তু রিয়াল তাতে সায় দেয়নি।

এ পরিস্থিতিতে মৌসুমে প্রথম এল ক্লাসিকোর তারিখ নিয়ে সৃষ্টি হয়েছে জটিলতা। রিয়াল ও বার্সা চাইছে ডিসেম্বরের ১৮ তারিখ মুখোমুখি হতে। ক্লাব দু’টি এরই মধ্যে জানিয়ে দিয়েছে, ১৮ ডিসেম্বর মহারণে নামতে প্রস্তুত তারা।

এদিকে লা লিগা কর্তৃপক্ষ চাইছে, তারও আগে ম্যাচটি অনুষ্ঠিত হোক। ডিসেম্বরের ৪ তারিখ রিয়াল-বার্সার প্রথম লড়াইটা চাচ্ছে তারা।

কারণ ১৮ ডিসেম্বর এল ক্লাসিকো অনুষ্ঠিত হলে টিভি স্পন্সরশিপ বাবদ মোটা অংকের ক্ষতির মুখে পড়বে অন্য ক্লাবগুলো। ওইদিন এল ক্লাসিকোর ম্যাচ অনুষ্ঠিত হলে কোপা দেল রে’র ম্যাচের প্রতি আগ্রহ হারাবে স্পন্সররা।

পিএ

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও