দুবাইয়ে জিদান-পগবার ‘ওপেনসিক্রেট’ বৈঠক

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

দুবাইয়ে জিদান-পগবার ‘ওপেনসিক্রেট’ বৈঠক

পরিবর্তন ডেস্ক ৯:৪৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৯

দুবাইয়ে জিদান-পগবার ‘ওপেনসিক্রেট’ বৈঠক

আন্তর্জাতিক বিরতির পর আবার ক্লাব ফুটবলের গরম দ্বৈরথ শুরুর অপেক্ষা। ঠিক এই সময়ে মিলল গরম এক খবর। আরব আমিরাতের দুবাইায়ে ‘গেপান’ বৈঠকে বসেছিলেন দুইু ফরাসি জিনেদিন জিদান ও পল পগবা।

দুই স্বদেশি বৈঠকটা গোপনে করলেও সেটি আর গোপন থাকেনি। হয়ে গেছে ‘ওপেন-সিক্রেট’। জিদান-পগবার ‘সিক্রেট’ বৈঠককে দুনিয়ার সামনে ‘ওপেন’ করে দিয়েছে ইংলিশ পত্রিকা ‘দ্য ডেইল মিরর-এর ফটো সাংবাদিকের ক্যামেরা। পত্রিকাটি জিদান-পগবার গোপন বৈঠকের ছবিসহ বিশাল এক প্রতিবেদনও ছাপিয়েছে।

একান্ত বৈঠকে দুই ফরাসি ঠিক কী আলোচনা করেছেন, সেটা অবশ্য নিশ্চিত করে জানতে পারেনি মিররের সাংবাদিক। তবে তাদের ‘গোপন’ বৈঠকের অর্থ কী, সেটা সবারই জানা। দুজনের বৈঠকটি ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে পল পগবার রিয়ালে যোগ দেওয়ার গুঞ্জনটিই আবার উসকে দিয়েছে।

জিদান-পগবা একে অন্যের খুবই পছন্দের মানুষ। দুজনেই প্রকাশ্যে বলেছেন, জুটি বেঁধে একসঙ্গে কাজ করতে আগ্রহী তারা। সেই আগ্রহের ভিত্তিতেই গ্রীষ্মের দলবদলের পুরোটা সময় পগবাকে কেনার চেষ্টা করেছে জিদানের রিয়াল। কিন্তু একের পর এক প্রস্তাব পাঠিয়েও রিয়াল পগবার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে রাজি করাতে পারেনি।

তবে রিয়াল হাল ছেড়ে দেয়নি। বরং জানুয়ারির শীতকালীন উইন্ডোকে সামনে রেখে আবার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, জিদান-গপবার গোপন বৈঠক সেই চেষ্টারই চূড়ান্ত অংশ। তাদের বৈঠকের খবরটি আবিষ্কার হওয়ার পর ইউরোপজুড়ে এই গুঞ্জনও ছড়িয়ে পড়েছে, হয়তো জানুয়ারিতেই ইউনাইটেড ছেড়ে রিয়ালে যাচ্ছেন ২৭ বছর বয়সী পগবা।

পারস্পারিক আলোচনাটা চূড়ান্ত করতেই হয়তো দুবাইয়ে গিয়ে বৈঠকটি করেছেন তারা। জানা গেছে রিয়ালের কোচ জিদান আন্তর্জাতিক বিরতির কারণে পাওয়া ছুটি কাটাতেই গিয়েছিলেন দুবাইয়ে। সেখানে তিনি একটা কনফারেন্সে অংশ নেন। আর পগবা দুবাইয়ে গিয়েছিলেন চোট থেকে সেরে উঠার পুর্নবাসন প্রক্রিয়ার অংশ হিসেবে। ব্যক্তিগত দরকার মেটানোর ফাঁকেই ‘একান্ত’ বৈঠকটা করেছেন দুজনে।

কেআর 

 

ফুটবল: আরও পড়ুন

আরও