বাংলাদেশকে নিয়ে গর্বিত কোচ জেমি ডে

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

বাংলাদেশকে নিয়ে গর্বিত কোচ জেমি ডে

পরিবর্তন ডেস্ক ১১:৫৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

বাংলাদেশকে নিয়ে গর্বিত কোচ জেমি ডে

মঙ্গলবার বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও ড্রর হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জেমি ডে’র শিষ্যদের।

এদিন শক্তিশালী প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৪২ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। যা ধরে রাখে ম্যাচের ৮৮ মিটি পর্যন্ত। কিন্তু শেষ মুহূর্তে গোল পরিশোধ করে ফেলে ভারত।

শেষ মুহূর্তে জয় বঞ্চিত হওয়ায় হতাশ বাংলাদেশের কোচ। তারপরও শিষ্যদের নিয়ে দারুণ গর্বিত তিনি। র‌্যাঙ্কিংয়ে ৮৩ ধাপ এগিয়ে থাকা ভারতের সঙ্গে এই ড্র তার কাছে জয়ের সমান।

গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের শিষ্যদের অকুণ্ঠ প্রশংসা করেছেন তিনি, ‘আমরা দারুণ খেলেছি। ছেলেরা পরিকল্পনা ভালো বাস্তবায়ন করেছে এবং লিড নেওয়ার পর দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ সৃষ্টি করেছে। তবে আমি হতাশ শেষ মুহূর্তে সমতা ফেরায়, কারণ আমরা তিন পয়েন্ট পাওয়ার মতো সবকিছুই করেছি।’

প্রতিপক্ষের মাঠে ৭০ হাজার দর্শকের সামনে বাংলাদেশের খেলোয়াড়দের পারফরম্যান্স ছিল সত্যিকারে বীরত্বপূর্ণ। তার ওপর বল দখলে প্রথমার্ধে ভারতই ছিল বেশ এগিয়ে।

সব মিলিয়ে দলের পারফরম্যান্সে গর্বিত বাংলাদেশের কোচ, ‘আমরা ভারতের ৭০ হাজার সমর্থকের সামনে জয়টা প্রত্যাশা করিনি। পরিবেশটা দারুণ ছিল এবং ছেলেদের পারফরম্যান্সে আমি খুবই গর্বিত। আপনি যদি র‍্যাঙ্কিং দেখেন, তাহলে আমরা তাদের চেয়ে ৮৫ ধাপ (আসলে ৮৩) পিছিয়ে আছি। তাই ভারতের বিপক্ষে তাদের বিশাল সমর্থকদের সামনে ড্র করাও দারুণ।’

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও