নেইমারকে নিয়ে যা চলছিল মেসির মনে

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

নেইমারকে নিয়ে যা চলছিল মেসির মনে

পরিবর্তন ডেস্ক ৯:১৯ পূর্বাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

নেইমারকে নিয়ে যা চলছিল মেসির মনে

গ্রীষ্মের দলবদলের পুরোটা সময় ধরেই নেইমারের দলবদল গুঞ্জন নিয়ে উত্তেজনা ছিল তুঙ্গে। আর সেই পুরো সময়টাই নেইমারকে নিয়ে লিওনেল মেসির মনে চলেছে ভয়-সংশয়ের খেলা। মনের ভেতরে চলা সেই সংশয়ের এবার নিজেই ফাঁস করলেন মেসি। বললেন তার ভয় ছিল, বার্সেলোনায় যোগ দিতে না পারলে নেইমার হয়তো রিয়াল মাদ্রিদের যোগ দেবেন! মনে করেছিলেন, রিয়াল মাদ্রিদ যে কোনো মূল্যে নেইমারকে দলে নিয়ে নেবে।

পুরো ফুটবল দুনিয়াই জানে, পিএসজি ছাড়তে মরিয়া ছিলেন নেইমার। ফরাসি ক্লাবটি ছেড়ে ব্রাজিল তারকা ফিরে যেতে চেয়েছিলেন সাবেক ক্লাব বার্সেলোনায়। মেসিও খুব করে চাইছিলেন, প্রিয় বন্ধু ন্যু-ক্যাম্পেই আসুক। কারণ, তিনি ভালো করেই জানতেন নেইমারের মনের ইচ্ছাটা কী। নিজের চাওয়া পূরণে মেসি তাই ক্লাব কর্তাদের অনুরোধ করেছিলেন নেইমারের সঙ্গে চুক্তি করতে।

আসলে ঠিক অনুরোধ নয়। নেইমারের সঙ্গে চুক্তি করতে মেসি ক্লাব কর্তাদের এক রকম আল্টিমেটামই দিয়েছিলেন। তিনি আল্টিমেটামটা তিনি দিয়েছিলেন রিয়ালকে নিয়ে ভয়ের কারণেই। মনে করেছিলেন, বার্সেলোনা কিনতে না পারলে নেইমারকে রিয়াল নিয়ে নেবে রিয়াল। কিন্তু কিছুতেই চাইছিলেন না, নেইমারের মতো একজন প্রতিভাবান খেলোয়াড় শত্রু পক্ষ রিয়ালে যোগ দিক।

নেইমারকে রিয়াল যাতে কিনতে না পারে, সেজন্যই মেসি বার্সা কর্তাদের জোর তাড়না দিয়েছিলেন চুক্তিটা করার জন্য। কিন্তু বার্সা কর্তারা মেসির সেই অনুরোধ রাখেননি। বরং মেসিসহ বার্সেলোনার অন্য খেলোয়াড়দের বোকা বানাতে কেনার অভিনয় করেছে মাত্র!

কেনার নাম করে বার্সেলোনা এমন সব প্রস্তাব পাঠিয়েছে, যাতে পিএসজি তা গ্রহণ না করে! দেরিতে হলেও ক্লাব কর্তাদের এই চালাকিটা গণমাধ্যম সূত্রে বুঝতে পারেন মেসি। দলবদল মৌসুম শেষ হওয়ার পরপর নিজের সংশয়ের কথা প্রকাশও করেছেন আর্জেন্টাইন তারকা। স্পষ্ট করেই বলেন, নেইমারকে কেনার জন্য বার্সা যথেষ্ট চেষ্টা করেছে কিনা, তা নিয়ে তিনি সন্ধিহান!

আর এবার তো ফাঁস করে দিলেন মনের ভয়ের কথাটাই। ‘আরএসি ১’কে দেওয়া সাক্ষাৎকারে মেসি স্পষ্ট কণ্ঠেই বলেছেন, ‘সত্যিই আমি মনে করেছিলাম, সে (নেইমার) এখানে আসতে না পারলে হয়তো রিয়াল মাদ্রিদে যাবে। কারণ, সে সত্যিই পিএসজি ছাড়তে চাইছিল। এবং এটা সে দেখিয়েছেও।’

সঙ্গে যোগ করেছেন, ‘আমি সত্যিই ভেবেছিলাম, ফ্লোরেন্তিনো (পেরেজ) এবং রিয়াল তার সঙ্গে চুক্তি করার জন্য সবকিছুই করবে।’ শেষ পর্যন্ত মেসির চাওয়া বা ভয় কোনোটাই পূরণ হয়নি। বার্সেলোনাও নেইমারকে দলে টানতে পারেনি। পারেনি রিয়ালও। ব্রাজিল তারকাকে ধরে রেখেছে পিএসজিই। তবে সামনে যেহেতু শীতকালীন দলবদল উইন্ডো, মেসির মনে নিশ্চয় নতুন করে আবার রিয়াল ভয়ের খেলাটা দানা বাঁধতে শুরু করেছে!

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও