১৮ নভেম্বর ঢাকায় প্রীতি ম্যাচ খেলবে মেসিদের আর্জেন্টিনা

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

১৮ নভেম্বর ঢাকায় প্রীতি ম্যাচ খেলবে মেসিদের আর্জেন্টিনা

পরিবর্তন ডেস্ক ১:৩০ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

১৮ নভেম্বর ঢাকায় প্রীতি ম্যাচ খেলবে মেসিদের আর্জেন্টিনা

প্রথমে গুঞ্জন ছিল বাংলাদেশে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আসছে দক্ষিণ আমেরিকার দুই চিরশত্রু ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু সময়ের স্রোতে সেই গুঞ্জনটি হাওয়ায় মিলিয়ে গেছে। তবে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল না এলেও আর্জেন্টিনা ঠিকই আসছে বাংলাদেশে।

২০১১ সালের ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে নাইজেরিয়া ও আর্জেন্টিনার মধ্যকার সেই প্রীতি ম্যাচটির কথা মনে আছে নিশ্চয়। সেদিন যারা সরাসরি মেসিদের খেলা দেখতে পারেননি বলে এখনো আফসোসে পুড়েন, তাদের জন্য সুযোগ এসেছে সেই আফসোস ধুয়ে-মুছে ফেলার। আগামী মাসেই (নভেম্বরে) একটা প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে আসছে মেসিদের আর্জেন্টিনা।

ঢাকার সেই বঙ্গবন্ধু স্টেডিয়ামেই প্রীতি ম্যাচটি খেলবেন মেসিরা। তবে নাইজেরিয়া নয়, আর্জেন্টিনারের এবারের প্রতিপক্ষ দক্ষিণ আমেরিকারই দল প্যারাগুয়ে। প্যারাগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশনই নিজেদের অফিসিয়াল টুইটার পেজে এক টুইট বার্তায় নিশ্চিত করেছে খবরটি।

সফরে আর্জেন্টিনার পাশাপাশি ভেনেজুয়েলার বিপক্ষেও একটি প্রীতি ম্যাচ খেলবে প্যারাগুয়ে। যার অর্থ, নভেম্বরে একসঙ্গে দক্ষিণ আমেরিকার তিনটি দেশ ফুটবল খেলতে আসছে বাংলাদেশে! নিশ্চিতভাবেই সফরটি বাংলাদেশের ফুটবল ইতিহাসে অবিস্মরণীয় হয়েই থাকবে।

২০১১ সালে প্রথম বারের মতো ঢাকায় প্রীতি ম্যাচ খেলতে আসে লিওনেল মেসির আর্জেন্টিনা। নাইজেরিয়ার বিপক্ষে সেই প্রীতি ম্যাচটি দেখতে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঢল নেমেছিল দর্শকদের। সরাসরি বিশ্বসেরা লিওনেল মেসি, সার্জিও আগুয়েরোদের খেলা দেখার সুযোগ বলে কথা।

আরও একবার সেই সুবর্ণ সুযোগই পেতে যাচ্ছেন বাংলাদেশের ফুটবলপ্রেমী দর্শকেরা। প্যারাগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশন খবরটি নিশ্চিত করে টুইট করেছে, ‘অফিসিয়াল বার্তা: নভেম্বরে ‘আলবিরোজ্জা’দের দুটি প্রীতি ম্যাচ। বাংলাদেশের ঢাকায় প্যারাগুয়ে মুখোমুখি ভেনেজুয়েলা ও আর্জেন্টিনার।’

টুইট বার্তায় ম্যাচ দুটির সূচী অর্থাৎ তারিখও উল্লেখ করা হয়েছে। ভেনেজুয়েলার বিপক্ষে প্রথম ম্যাচটি প্যারাগুয়ে খেলবে ১৫ নভেম্বর। ৩ দিন পর অর্থাৎ ১৮ নভেম্বর খেলবে আর্জেন্টিনার বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি। বিশ্বের যে প্রান্তেই হোক, আর্জেন্টিনার ম্যাচ মানেই মূল আকর্ষণ লিওনেল মেসি।

কিন্তু সেই মেসি নিষেধাজ্ঞার কারণে বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের বাইরে। এ সপ্তাহেই অনুষ্ঠিত জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে এই দুই ম্যাচে খেলবেন না মেসি। তবে আর্জেন্টিনার পত্রিকা ‘মুন্ডো আলবিসেলেস্তে’ জানিয়েছে, নভেম্বরের ঢাকার প্রীতি ম্যাচে মেসির খেলার প্রবল সম্ভাবনা রয়েছে।

নভেম্বরে প্যারাগুয়ের বিপক্ষে ঢাকার ম্যাচটি আগে আরও একটা প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ১৫ নভেম্বর সেই ম্যাচটি তারা খেলতে ব্রাজিলের বিপক্ষে, সৌদি আরবে। ম্যাচ খেলে সৌদি আরব থেকে সরাসরি ঢাকায় পা রাখবে আর্জেন্টিনা দল। ‘মুন্ডো আলবিসেলেস্তে’র দাবি, ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়েই দলে ফিরবেন মেসি। এরপর ঢাকার ম্যাচটিও তিনি খেলবেন।

মানে বাংলাদেশি দর্শকেরা আরও একবার সরাসরি মেসির খেলা দেখার সুযোগ পেতে যাচ্ছে। সুযোগটি কাজে লাগাতে চাইলে এখন থেকেই টিকিটের ধান্ধায় নেমে পড়ুন!

কেআর/জেডএস/

 

ফুটবল: আরও পড়ুন

আরও