দুই আর্জেন্টাইনে ইন্টারের জয়রথ থামিয়ে শীর্ষে জুভেন্টাস

ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ | ২৭ আশ্বিন ১৪২৬

দুই আর্জেন্টাইনে ইন্টারের জয়রথ থামিয়ে শীর্ষে জুভেন্টাস

পরিবর্তন ডেস্ক ৯:৩৬ পূর্বাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

দুই আর্জেন্টাইনে ইন্টারের জয়রথ থামিয়ে শীর্ষে জুভেন্টাস

মৌসুমের প্রথম ৬ ম্যাচেই জয়। ইন্টারমিলান যেন নবযৌবনে টগবগ করে ফুটছিল। ইন্টারের টানা জয়রথ কোথায় গিয়ে থামবে, কে থামাবে, সেই আলোচনাও উঠে গিয়েছিল ইতালিতে। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন জুভেন্টাসই লাগাম পরালো ইন্টারের জয়রথে। কাল রাতে জুভেন্টাস এই ‘অসাধ্য; সাধন করেছে দুই আর্জেন্টাইনের কাঁধে চেপে।

পাওলো দিবালা ও গঞ্জালো হিগুয়েইনের গোলে ইন্টারের মাঠে গিয়েই ইন্টারকে ২-১ ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস। মিলানের সান সিরো স্টেডিয়ামে পাওয়া রোমাঞ্চকর এই জয়ে ইন্টারকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে গেছে জুভেন্টাস।

সান সিরোর ‘ডার্বি ডি ইতালিয়া’য় জুভেন্টাস কোচ মিরিসিও সারি আক্রমণ সাজিয়েছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালাকে দিয়ে। প্রিয় শিষ্য গঞ্জালো হিগুয়েইনকে রেখেছিলেন বদলি তালিকায়। শেষ পর্যন্ত সেই হিগুয়েইনই কোচ সারির মুখে ফুটিয়েছেন জয় হাসি। বদলি হিসেবে জুভেন্টাসের জয়সূচক গোলটা করেছেন বর্ষিয়ান এই আর্জেন্টাইন তারকাই। ম্যাচের ৮০ মিনিটে।

ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পেয়ে যায় সফরকারী জুভেন্টাস। দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে দেন পাওলো দিবালা। এই লিড অবশ্য ১৪ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি জুভেন্টাস। ১৮ মিনিটেই ম্যাচে সমতায় ফেরে ইন্টার। সেটাও একজন আর্জেন্টাইনের গোলেই। পেনাল্টি থেকে গোল করে স্কোর ১-১ করেন আর্জেন্টিনা জাতীয় দলের নতুন তারা লাওতারো মার্টিনেজ।

এরপর হিগুয়েইনের সেই জয়সূচক গোল। মানে ম্যাচের ৩টি গোলই করেছেন আর্জেন্টাইন তারকারা। ইন্টার-জুভেন্টাসের মধ্যকার কালকের ‘ডার্বি ডি ইতালিয়া’টা আর্জেন্টাইনদের ‘ডার্বি’ হয়েই থাকল।

ম্যাচের রিপোর্টের এ পর্যন্ত পড়ে বোঝার উপায় নেই, ক্রিস্তিয়ানো রোনালদো সত্যিই মাঠে ছিলেন কিনা! বাস্তবে তিনি ঠিকই মাঠে ছিলেন। দলের জয়ে প্রত্যক্ষ অবদান না রাখতে পারলেও পর্তুগিজ তারকা খেলেছেন দুর্দান্ত। ইন্টারের রক্ষণ কাঁপিয়ে দিয়ে গোলমুখে শটও নিয়েছেন একাধিক। একবার বল জালে জড়িয়েও দিয়েছিলেন। কিন্তু তার গোলটি বাতিল হয়েছে অফসাইডের ফাঁদে। আরেকবার তার শট প্রতিহত হয়েছে ক্রসবারে।

গোল না পেলেও দলের জয়ে ভীষণ খুশি পর্তুগিজ সুপারস্টার। খুশি নিজের এবং দলের পারফরম্যান্সেও। ম্যাচ শেষে উচ্ছ্বসিত রোনালদো দলের পারফরম্যান্সকে আখ্যায়িত করেছেন ‘খুবই শক্তিশালী দলীয় পারফরম্যান্স’ হিসেবে। বুঝিয়েছেন জয়টা দুর্দান্ত দলীয় পারফরম্যান্সেরই ফসল।

দারুণ এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে এখন জুভেন্টাসই। ৭ ম্যাচে ১৯ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টারমিলান।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও