ইকার্দি-নেইমারে ৪-০ জয় পিএসজির

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

ইকার্দি-নেইমারে ৪-০ জয় পিএসজির

পরিবর্তন ডেস্ক ৯:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ০৬, ২০১৯

ইকার্দি-নেইমারে ৪-০ জয় পিএসজির

পিএসজির জার্সি গায়ে গোল করেই যাচ্ছেন নেইমার। ক্লাবের জার্সি গায়ে ব্রাজিল তারকা গোল করেছেন কাল রাতেও। তবে কাল নেইমারকে ছাপিয়ে বেশি আলোচনায় ছিলেন মাউরো ইকার্দি। আর্জেন্টাইন তারকা কালই যে করলেন পিএসজির হয়ে প্রথম লিগ গোল!

শুধু নেইমার-ইকার্দি নন। তাদের সঙ্গে কাল গোল উৎসব করেছেন পাবলো সারাবিয়া ও ইদ্রিসা গুয়েও। ফল, নিজেদের মাঠ পার্স ডি প্রিন্সেসে পিএসজি পুঁচকে অ্যাগাকে উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে।

গ্রীষ্মের দলবদলের শেষ দিকে অনেকটা হুট করেই ইন্টার মিলান ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন ইকার্দি। প্যারিসে তিনি এসেছেন ধার চুক্তিতে। তো ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে নিজের গোলের খাতাও গত সপ্তাহেই খুলেছেন আর্জেন্টাইন তারকা। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে গালাতাসারাইয়ের বিপক্ষে পিএসজির হয়ে নিজের প্রথম গোলটি করেন তিনি।

সেই ধারাবাহিকতায় কাল পেয়ে গেলেন আরও একটি ‘প্রথম’-এর দেখা। করলেন প্রথম লিগ গোল। ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে কালই প্রথম পিএসজির শুরুর একাদশে জায়গা হয় তার। কোচের সেই আস্থার প্রতিদান তিনি দিয়েছেন ৩৭ মিনিটে, দুর্দান্ত এক গোল করে। ১৫তম আর্জেন্টাইন হিসেবে পিএসজির হয়ে লিগ গোল করার কৃতিত্ব দেখালেন।

ইকার্দির গোলের আগেই অবশ্য ম্যাচে এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ১৩ মিনিটে স্বাগতিকদের প্রথম এগিয়ে দেন পাবলো সারাবিয়া। পরিসংখ্যানের পরিসংখ্যান বিচারে পিএসজির কালকের জয়ে এই স্প্যানিশ ফরোয়ার্ডই সবচেয়ে বড় নায়ক। নিজে এক গোল করার পাশাপাশি তিনি দুটি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে।

মাউরো ইকার্দি ও নেইমারের গোলটা বানিয়ে দিয়েছেন তিনিই। পাবলো সারাবিয়ার পাশ থেকেই ফ্রেঞ্চ লিগে নিজের গোলের হিসাব উন্মুক্ত করেন ইকার্দি। এই ২-০ ব্যবধান নিয়েই বিরতিতে যাওয়া পিএসজি তৃতীয় গোলটি পায় ৫৯ মিনিটে।

এবারের গোল উৎসবের মধ্যমণি সেনেগালিজ মিডফিল্ডার ইদ্রিসা গুয়ে। ম্যাচ শেষের আগে আগে গোলদাতাদের তালিকায় নাম লেখান নেইমার। পাবলো সারাবিয়ার পাশ থেকে অ্যাগার কফিনে শেষ পেরেকটি ঠুকেছেন তিনি।

সহজ এই জয়ে লিগে নিজেদের শীর্ষ স্থান ধরে রেখেছে পিএসজি। ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে এককভাবেই শীর্ষে তারা। দুই নম্বরে নতে, কাল যারা ১-০ গোলে হারিয়েছে নিসেকে। শুধু সহজ জয় নয়, কাল অ্যাগাকে উড়িয়ে দিতে পিএসজি গড়েছে এক গাদা রেকর্ড।

ম্যাচে পিএসজির মোট ৬ খেলোয়াড় লিয়ান্দ্রো প্যারাদেস, মার্কো ভেরাত্তি, নেইমার, থিয়াগো সিলভা, ইদ্রিসা গুয়ে ও প্রেসনেল কিমপেম্বে ১০০ বারের বেশি বল স্পষ্ট করেছেন। ২০০৬/৭ মৌসুমে অপটা পরিসংখ্যান লিপিবদ্ধ কাজ শুরু করার পর থেকে ফ্রেঞ্চ লিগ ওয়ানের কোনো ম্যাচে এমনটা প্রথম ঘটল। এর আগে এক ম্যাচে এক দলের এত বেশি খেলোয়াড় কখনোই এত বেশি বার বল টাচ করতে পারেনি।

ছোট্ট এই পরিসংখ্যানেই স্পষ্ট, শনিবারের রাতটিতে নিজেদের মাঠে কতটা দাপট দেখিয়েছে পিএসজি।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও