নেইমার-গ্রিজমানের অদলবদল চুক্তি!

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

নেইমার-গ্রিজমানের অদলবদল চুক্তি!

পরিবর্তন ডেস্ক ১২:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ০৫, ২০১৯

নেইমার-গ্রিজমানের অদলবদল চুক্তি!

নেইমারের দলবদল গুঞ্জন যেন বসন্তের ফুল। কখনোই নিঃশষ হয় না। পুরোনো গুঞ্জন ঝড়ে যাওয়ার আগেই নতুন পত্র-পল্লবে জেগে উঠে নতুন আরেক গুঞ্জন। পিএসজির ব্রাজিলিয়ান তারকাকে জড়িয়ে নতুন করে ওঠা গুঞ্জনটাও দারুণ চমকপ্রদ। একই সঙ্গে বাস্তবসম্মতও!

ফ্রান্সের গণমাধ্যমের সংবাদ, নেইমার ও আতোইন গ্রিজমানের অদলবদল চুক্তি করতে যাচ্ছে পিএসজি ও বার্সেলোনা। মানে পিএসজি ছেড়ে বার্সেলোনায় যাবেন নেইমার। তার বদলে বার্সেলোনা গ্রিজমানকে দেবে পিএসজিকে! বার্সা-পিএসজি, দুই পক্ষই নাকি এই অদলবদল চুক্তিতেই সমস্যার সমাধান খোঁজার পরিকল্পনা করছে!

গ্রীষ্মের দলবদলের পুরোটা সময় ধরেই তুঙ্গে ছিল নেইমারের দলবদল গুঞ্জন। পিএসজি ছেড়ে ব্রাজিল তারকা সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরে যাচ্ছেন, এই আলোচনাতেই সরব ছিল পুরো ফুটবল দুনিয়া। দৌড়ে পিছিয়ে থাকলেও আলোচনায় ছিল রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাসও।

কিন্তু কোত্থাও যেতে পারেননি নেইমার। পিএসজি তাকে সোনার শিকলে বেঁধে রেখেছে। তবে গ্রীষ্মের দলবদল মৌসুম শেষ হয়ে যাওয়ার পর নতুন করে গুঞ্জন ওঠে, আগামী জুনেই বার্সায় যাচ্ছেন নেইমার। এমন কথাও শোনায় যায়, বার্সেলোনার সঙ্গে নেইমারের চুক্তির সমঝোতা হয়ে গেছে। সমঝোতার সুবাদেই নাকি নেইমার বার্সেলোনার বিরুদ্ধে করা মামলার শুনানীতে হাজিরা দেননি। বার্সেলোনা চুক্তি করবে, এই সমঝোতায় তিনি নাকি মামলাটা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সেই গুঞ্জন হাওয়ায় মিলিয়ে যাওয়ার আগেই ফরাসি গণমাধ্যমে জন্ম নিল নতুন ওই গুঞ্জন। ফ্রান্সের ‘এল১০স্পোর্টস’ দাবি করেছে, নেইমার ও গ্রিজমানের অদলবদল চুক্তির মাধ্যমেই বর্তমান সমস্যার সমাধান পেতে চাইছে বার্সেলোনা ও পিএসজি। একই সঙ্গে নেইমার-গ্রিজমানও।

দল পাল্টানোর আশায় বি্দ্রোহ করে পিএসজির হয়ে মৌসুমের প্রথম ৪টি ম্যাচ খেলেননি নেইমার। তবে ক্ষোভ-গোস্যা ভুলে তিনি ঠিকই আবার পিএসজিতে ফিরে এসেছেন। তিন ম্যাচে ৩টি দর্শনীয় গোল করে দলকে জিতিয়ে সমর্থকদের রাগও ভাঙিয়েছেন অনেকটা। কিন্তু রাগ ভাঙালেও নেইমার পিএসজি ছাড়ার জন্যই মরিয়া।

ঘর ছাড়তে চাওয়া নেইমারকে নিয়ে তাই পিএসজিও রয়েছে সমস্যায়। উপযুক্ত দাম পেলে ফরাসি ক্লাবটিও নেইমারকে বিক্রি করতে রাজি। ওদিকে সদ্য কেনা গ্রিজমানকে নিয়ে বার্সেলোনা পড়েছে নতুন সমস্যায়। গত ৪ মৌসুম ধরে চ্যাম্পিয়ন্স লিগ জিততে ব্যর্থ বার্সেলোনা। তাতে প্রমাণিত হয়েছে, মেসি-সুয়ারেজের সঙ্গে তাদের একজন বিশ্বমানের তৃতীয় স্ট্রাইকার দরকার। যিনি মেসি-সুয়ারেজের ব্যর্থতার দিনে দলকে উদ্ধার করতে পারবেন।

এই আশাতেই ১২০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ পরিশোধ করে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে গ্রিজমানকে নিয়ে এসেছে বার্সেলোনা। কিন্তু ন্যু-ক্যাম্পে ফরাসি তারকার শুরুটা প্রত্যাশিত হয়নি। মেসির সঙ্গে গ্রিজমানের জুটিটাও ঠিক জমছে না। যদিও মৌসুমের মাত্রই দুই মাস পেরিয়েছে। নিজেকে প্রমাণ করার জন্য গ্রিজমানের সামনে অনেক সময়ই আছে। কিন্তু শুরু দেখে এরই মধ্যে গ্রিজমানকে নিয়ে শঙ্কায় পড়ে গেছে বার্সেলোনা।

এই শঙ্কা দূর করে যদি নেইমারকে দলে টানা যায়, সেটি তবে বার্সেলোনার জন্য বিশাল ব্যাপার। ওদিকে নেইমারকে কেনার মতো নগদ টাকাও বার্সেলোনার হাতে নেই। দুইয়ে মিলে বার্সেলোনার কর্তারা নাকি গ্রিজমানের সঙ্গে নেইমারের অদলবদল চুক্তির কথাই ভাবছে।

পিএসজিও নাকি এই পরিকল্পনাই আঁটছে। গ্রিজমানকে পিএসজির খুব পছন্দ। গ্রিজমানের মতো একজনকে পেলে নেইমারকে ছাড়া যায় বলেই ভাবনা তাদের! দেখা যাক বার্সা-পিএসজির এই ভাবনা কত দূর এগোয়!

কেআর/জেডএস/

 

ফুটবল: আরও পড়ুন

আরও