রিয়ালের বিপক্ষে নেইমার-এমবাপেকে পাচ্ছে না পিএসজি

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

রিয়ালের বিপক্ষে নেইমার-এমবাপেকে পাচ্ছে না পিএসজি

পরিবর্তন ডেস্ক ২:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

রিয়ালের বিপক্ষে নেইমার-এমবাপেকে পাচ্ছে না পিএসজি

আজ থেকে শুরু হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের লড়াই। আজ মাঠে নামছে বার্সেলোনা, লিভারপুল, ইন্টার মিলান, আয়াক্সের মতো ক্লাবগুলো। আগামী কাল মাঠে নামবে ফরাসি জায়ান্ট পিএসজি। প্রতিপক্ষ জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।

নিজেদের উদ্বোধনী ম্যাচেই কঠিন প্রতিপক্ষ। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে দলের সেরা তারকা নেইমারকে পাচ্ছে না পিএসজি। থাকছেন না আক্রমণভাগের অন্য দুই তারকা কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানিকেও।

দল বদলের দীর্ঘ নাটকীয়তা শেষে সাব্যস্ত হয়েছে পিএসজিতেই থাকছেন নেইমার। মান অভিমান ভেঙে শনিবার লিগ ওয়ানের ম্যাচে মাঠেও নেমেছেন অবশেষে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে দলের প্রথম ম্যাচে তাকতে পারছেন না ব্রাজিলিয়ান এই সেনসেশন।

তবে দলের সঙ্গে মান অভিমানের কারণে নয়, নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচ ও লিগ ওয়ানের পরবর্তী ২ ম্যাচেও মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে। এদিকে নেইমারের পরেই যাদের ওপর ভসরা করে পিএসজি সেই এমবাপে ও কাভানিও থাকছেন মাঠের বাইরে। তারা অবশ্য ভুগছেন ইনজুরিতে।

গত মৌসুমে শেষ ষোলর খেলায় ম্যানচেস্টার ইউনাইটের বিপক্ষে দ্বিতীয় লেগে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করে ৩ ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েন নেইমার। ম্যানইউর বিপক্ষের ওই ম্যাচে শেষ মুহূর্তের ‘বিতর্কিত’ গোলে নাটকীয় জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে রেড ডেভিলসরা। কিন্তু পেনাল্টি গোলটি মেনে নিতে পারেননি নেইমার।

সেদিন যদিও চোটের কারণে মাঠের বাইরে ছিলেন। কিন্তু দর্শক সারিতে বসে উত্তেজিত ভঙ্গিতে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানান পিএসজি ফরোয়ার্ড। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমেও রেফারির সিদ্ধান্তকে কটূক্তি করেন নেইমার। আর তাতেই তার কপালে জোটে চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচের নিষেধাজ্ঞা।

এদিকে এমবাপে ও কাভানিও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি। গেল মাসে লিগ ওয়ানে তুলুজের বিপক্ষে একই ম্যাচে চোটের কারণে মাঠ ছেড়েছিলেন এমবাপে ও কাভানি। এমবাপে চোট পেয়েছিলেন হ্যামস্ট্রিংয়ে, কাভানি কুঁচকিতে।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও