মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ দিয়েই ফিরছেন মেসি?

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ দিয়েই ফিরছেন মেসি?

পরিবর্তন ডেস্ক ৭:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ দিয়েই ফিরছেন মেসি?

গ্রীষ্মের ছুটি কাটিয়ে প্রাক-মৌসুম প্রস্তুতিতে নেমেই চোটে পড়েন লিওনেল মেসি। সেই চোট এখনো আর্জেন্টাইন তারকাকে মাঠে নামতে দেয়নি। নতুন মৌসুমে তার ক্লাব বার্সেলোনা এরই মধ্যে ৪টি লিগ ম্যাচ খেলে ফেলেছে।

সেই ৪টি ম্যাচেই মেসি ছিলেন দর্শক। বিশ্বজুড়ে মেসিভক্তদের জন্য সুখবর, আগামীকাল মঙ্গলবারই মাঠে ফিরতে পারেন মেসি।

এখনো শতভাগ নিশ্চিত নয়। তবে দীর্ঘ ৪৫ দিন পর গতকাল রোববার দলের সঙ্গে পুরো অনুশীলন করেছেন মেসি। তিনি মাঠে নামতে এতোটাই মরিয়া যে, নিজেই নাকি ঠিক করেছেন, মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ দিয়েই মাঠে ফিরবেন।

হ্যাঁ, মঙ্গলবার শুরু হতে যাচ্ছে সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্ব। আর উদ্বোধনী দিনেই মাঠে নামছে বার্সেলোনা। শুরুতেই কঠিন ম্যাচ। গ্রুপপর্বের প্রথম ম্যাচটিতেই বার্সাকে মুখোমুখি হতে হচ্ছে বরুসিয়া ডর্টমুন্ডের। কালকের প্রথম ম্যাচটি আবার বার্সাকে খেলতে হবে জার্মানিতে গিয়ে, ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুনা পার্কে।

এই ম্যাচ দিয়েই মাঠে ফেরার জন্য মনস্থীর করে ফেলেছেন মেসি। তবে মাঠে নামার জন্য তিনি মরিয়া হয়ে উঠলেও চূড়ান্ত সিদ্ধান্তটা নেবেন বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে।

আজ সোমবার বিকালে এ ম্যাচের ফাইনাল অনুশীলন সেশন আছে বার্সেলোনার। এই অনুশীলন সেশন করার পরই ডর্টমুন্ড ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করবেন কোচ ভালভার্দে। এরপর উড়াল দেবে জার্মান গামি বিমানে।

আজকের ফাইনাল অনুশীলন সেশনে যদি শতভাগ পাশ নম্বর পান মেসি, তবেই তাকে স্কোয়াডে রাখা হবে। কারণ, মেসি মরিয়া হলেও কোচ ভালভার্দে তাকে নিয়ে কোনো রকম ঝুঁকি নিতে রাজি নন। মেসি শতভাগ সুস্থ এবং ফিট, এটা নিশ্চিত হয়েই তাকে খেলাতে চান কোচ।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, রোববারের অনুশীলন সেশনটি কোনো রকম সমস্যা ছাড়াই শেষ করেছেন মেসি। ধারণা করা হচ্ছে, সোমবারের ফাইনাল সেশনেও তিনি কোচের শতভাগ পাশ নম্বরই পাবেন। সেটা হলে মেসির ফেরার ইচ্ছাটা মঙ্গলবারই পূরণ হবে।

শুধু ডর্টমুন্ড-বার্সেলোনা নয়। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দিনে মাঠে নামছে আরও ১৪টি দল। টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল মুখোমুখি হবে ইতালিয়ান ক্লাব নাপোলির। ইংল্যান্ডের আরেক ক্লাব চেলসি নিজেদের মাঠে খেলবে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার বিপক্ষে।

এছাড়া ইন্টারমিলানের প্রতিপক্ষ স্লাভিয়া প্রাগ, অলিম্পিক লিঁও মুখোমুখি হবে জেনিত সেন্ট পিটার্সবার্গের। গত মৌসুমে বিশেষ চমক দেখানো আয়াক্স নিজেদের মাঠে খেলবে লিলের বিপক্ষে। বেনফিকার প্রতিপক্ষ লেইপজিগ। আর রেড বুল সালসবার্গ পরীক্ষা নেবে গ্যাঙ্কের।

রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখ, পিএসজি, ম্যানচেস্টার সিটি, অ্যাতলেতিকো মাদ্রিদের মতো বিশ্বসেরা ক্লাবগুলোর মিশন শুরু হতে যাচ্ছে বুধবার।

কেআর/এইচআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও