রোনালদো পারেননি, জুভেন্টাসও পারেনি

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

রোনালদো পারেননি, জুভেন্টাসও পারেনি

পরিবর্তন ডেস্ক ২:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

রোনালদো পারেননি, জুভেন্টাসও পারেনি

পর্তুগাল জাতীয় দলের হয়ে অবিশ্বাস্য একটা সপ্তাহ কাটিয়ে এসেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইউরো বাছাই পর্বের দুই ম্যাচে করেছেন ৫ গোল। যার ৪টি গোলই করেছেন লিথুনিয়ার বিপক্ষে। জাতীয় দলের হয়ে সেই উড়ন্ত ফর্মকে সঙ্গে নিয়েই কাল ক্লাব জুভেন্টাসের হয়ে মাঠে নামেন পর্তুগিজ তারকা। কিন্তু জাতীয় দলের ফর্মটা তিনি ক্লাব জুভেন্টাসের হয়ে মাঠে অনুবাদ করতে পারেননি। শত চেষ্টা করেও রোনালদো কাল গোল করতে পারেননি। তাই পারেনি জুভেন্টাসও। ফিওরেন্তিনার মাঠে গিয়ে ইতালিয়ান চ্যাম্পিয়নদের পুরতে হয়েছে গোলশূন্য ড্রয়ের হতাশায়।

ফল, মৌসুমের শুরুতেই জুভেন্টাসকে খোয়াতে হলো মহামূল্যবান ২টি পয়েন্ট। জুভদের এই ব্যর্থতার সুযোগটা কাজে লাগিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে ইন্টারমিলান। কাল যারা ১-০ গোলে জিতেছে উদিনিসের বিপক্ষে।

ইতালিয়ান সিরি আ’তে কাল জয় পেয়েছে নাপোলিও। নিজেদের মাঠে নাপোলি ২-০ গোলে হারিয়েছে সাম্পদোরিয়াকে। তবে এই জয়ের পর পরও পয়েন্ট তালিকার ৪ নম্বরে নাপোলি। ৩ ম্যাচে ৬ পয়েন্ট তাদের। সমান ম্যাচে পুর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। দুইয়ে থাকা জুভেন্টাসের পয়েন্ট ৭।

ফিওরেন্তিনার মাঠে গিয়ে বল পজেশনে এগিয়ে ছিল জুভেন্টাসই। তবে আক্রমণ, গোলের সুযোগ তৈরি, পোস্ট লক্ষ্য করে শট নেওয়া-এসব পরিসংখ্যানিক দিক থেকেই এগিয়ে ছিল স্বাগতিক ফিওরেন্তিনা। রোনালদো-হিগুয়েইনের আক্রমণ জুটি সত্ত্বেও জুভেন্টাস ম্যাচে ফিওরেন্তিনার গোল পোস্ট লক্ষ্য করে শট নিয়েছে মোটে ৮টি। সেখানে ফিওরেন্তিনা শট নিয়েছে ১৮টি!

বিস্ময়কর তথ্য হলো পুরো ম্যাচে রোনালদো মোটে দুটি শট নিয়েছেন। আর্জেন্টাইন তারকা হিগুয়েইন ফিওরেন্তিনার গোলপোস্ট লক্ষ্য করে কোনো শটই নিতে পারেননি।

এতেই স্পষ্ট, রোনালদো-হিগুয়েইনকে কতটা অকার্যকর করে রেখেছিল লিওরেন্তিনার ডিফেন্ডাররা। তার ফল হিসেবেই মূল্যবান একটা পয়েন্ট পেয়েছে ফিওরেন্তিনা।

কেআর

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও