ক্ষোভ-গোস্যা ভুলে মাঠে নামছেন নেইমার

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

ক্ষোভ-গোস্যা ভুলে মাঠে নামছেন নেইমার

পরিবর্তন ডেস্ক ১২:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯

ক্ষোভ-গোস্যা ভুলে মাঠে নামছেন নেইমার

পিএসজি থেকে তার মন উঠে গেছে। ফরাসি ক্লাবটির হয়ে আর একটা ম্যাচও খেলবেন না। সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরে যাওয়ার জন্য ক্লাব পিএসজির বিরুদ্ধে এমন বিদ্রোহই ঘোষণা করেছিলেন নেইমার। নতুন মৌসুমে পিএসজি লিগে ৪টি ম্যাচ খেলে ফেললেও নিজের ঘোষণা মতো নেইমার একটা ম্যাচও খেলেননি। কিন্তু শেষ পর্যন্ত তাকে হার মানতেই হচ্ছে। সব ক্ষোভ, দুঃখ, হতাশা পানি করে ঠিকই মাঠে নামতে হচ্ছে ব্রাজিল তারকাকে।

আজ ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের পঞ্চম ম্যাচটি খেলতে নামছে পিএসজি। স্ট্রসবার্গের বিপক্ষে এই ম্যাচটি দিয়েই মৌসুম শুরু করতে যাচ্ছেন নেইমার। পিএসজির জার্মান কোচ স্বয়ং টমাস টাচেল নিশ্চিত করেছেন, নেইমার স্ট্রসবার্গের বিপক্ষে খেলছেন।

ব্রাজিল জাতীয় দলের হয়ে দুটি প্রীতি ম্যাচ খেলেই ক্লাব পিএসজিতে ফিরে এসেছেন নেইমার। আজকের লিগ ম্যাচটির জন্য নিজেকে প্রস্তুতও করেছেন ব্রাজিল তারকা। নেইমারকে দলে ফিরে পেয়ে খুব খুশি পিএসজির কোচ টমাস টাচেল।

তার খুশি হওয়ার কারণটাও স্পষ্ট। চোটের কারণে আক্রমণভাগের অন্যতম প্রধান দুই অস্ত্র কিলিয়ান এমবাপে ও এডিনসন কাভানি ছিটকে পড়েছেন মাঠের বাইরে। এ অবস্থায় ‘নেতা’ নেইমারকে পিএসজির খুব দরকার ছিল। কারণ, নেইমার-কাভানি-এমবাপেবিহীন পিএসজি এরই মধ্যে লিগে একটি ম্যাচ হেরে বসেছে।

তার পরও অবশ্য পয়েন্ট তালিকার শীর্ষেই বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু রেনে, নিসে, লিল, অ্যাগার্সের মতো দলগুলোরও অর্জন পিএসজির সমান ৯ পয়েন্ট করে। এ অবস্থায় আবার হোচট খাওয়ার অর্থ, শীর্ষ স্থান থেকে ছিটকে পড়া নিশ্চিত।

নেইমারের প্রত্যাবর্তনে চোট টাচেলের কপালের সেই শঙ্কার ভাজ অনেকটাই হালকা হয়েছে। গতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি তার খুশিটা প্রকাশও করেছেন, ‘খুব প্রয়োজনীয় সময়ে ফিরছেন নেইমার। দলের দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও এডিনসন কাভানি চোটের কারণে ম্যাচটা মিস করছে। এ অবস্থায় নেইমারের ফেরাটা দলে স্বস্তি ফিরিয়ে এনেছে।’

এখানেই থামেননি পিএসজি কোচ, ‘আমরা এডি এবং কিলিয়ানকে মিস করছি। কাজেই নেইমারকে ফিরে পাওয়াটা খুব দরকার ছিল এবং কাল (আজ) তাকে পাওয়া যাবে। স্ট্রসবার্গের বিপক্ষে খেলছেন নেইমার।’

২০১৭ সালে বড় সখ করেই রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো দিয়ে নেইমারকে কিনে এনেছে পিএসজি। কিন্তু ব্রাজিলিয়ান তারকা গত দুই মৌসুমে ফরাসি ক্লাবটির প্রত্যাশার ছিটেফোটাও পূরণ করতে পারেননি। বরং দুই মৌসুমেই চোটে পড়ে মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়টা মাঠের বাইরে কাটিয়েছেন।

বাধ্য হয়ে প্যারিসে থেকে যাওয়া নেইমার এবার পারবেন পিএসজির সেই প্রত্যাশা পূরণ করতে?

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও