নেইমারকে যা বললেন প্যারিসের মেয়র

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

নেইমারকে যা বললেন প্যারিসের মেয়র

পরিবর্তন ডেস্ক ৬:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৯

নেইমারকে যা বললেন প্যারিসের মেয়র

ক্যারিয়ার জুড়ে কত জনের কাছ থেকে অনুপ্রেরণার কত রকম দাওয়াই তো পেয়েছেন নেইমার। তবে প্যারিসের মেয়র অ্যানে হিদালগোর অনুপ্রেরণা হয়তো একটু বেশিই উজ্জীবিত করতে পারে ব্রাজিল তারকাকে। প্যারিসের মেয়র যে নেইমারকে দিলেন বিশ্বখ্যাত আইফেল টাওয়ারের প্রেরণা।

সত্যিই তাই। আইফেল টাওয়ার ফরাসিদের সম্মান, মর্যাদা, অহংকর, ঐতিহে্র প্রতীক। জগদ্বিখ্যাত সেই আইফেল টাওয়ারের উদাহরণ টেনে নেইমারকে অনুপ্রাণিত করলেন প্যারিসের মেয়র। ব্রাজিলিয়ান তারকাকে মনের আবেগ মিশিয়ে তাড়না দিলেন পিএসজিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে।

চ্যাম্পিয়ন্স লিগকে পাখির চোখ করেই ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো দিয়ে তাকে কিনে এসেছে পিএসজি। প্যারিসের মেয়র অ্যানে হিদালগো প্রকারান্তরে সেই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাই চাইলেন নেইমারের কাছে।

প্যারিসের এই নারী মেয়র ফুটবল খেলাটা খুব ভালোবাসেন। নিজের শহরের ক্লাব পিএসজির অন্ধভক্ত। ফলে পিএসজির আর দশজন সাধারণ ভক্ত-সমর্থকের মতো অ্যানে হিদালগোও নেইমারকে ঘিরে অনেক স্বপ্ন। কিন্তু তাদের সেই স্বপ্নের নায়ক নেইমার পিএসজি ছাড়তে মরিয়া। গ্রীষ্মের দলবদলের আগে তো পিএসজি ছেড়ে বার্সেলোনায় ফেরার জন্য এক বিদ্রোহই ঘোষণা করেছিলেন।

কিন্তু নেইমারের সেই আশা পূরণ হয়নি। ৪ দফা প্রস্তাব পাঠিয়েও নেইমারকে নিতে পারেনি বার্সা। ব্রাজিল তারকাকে ঠিকই ধরে রেখেছে পিএসজি। তবে এরই মধ্যে আবার গুঞ্জন রটে গেছে, জানুয়ারির শীতকালীন দলবদলেই নেইমারকে বাজারে তোলা হবে। উপযুক্ত দাম পেলে পিএসজি তাকে বিক্রিও করতে রাজি। কিন্তু মেযর অ্যানে হিদালগো চান নেইমার প্যারিসেই থাকুন এবং পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতান।

এমনকি এই মৌসুমেই স্বপ্নটা পূরণ করার জন্য নেইমারকে তাড়না দিয়েছেন তিনি। ফ্রান্সের সাপ্তাহিক ক্রীড়া সাময়িকী ‘টেলে লইসার্স’কে তিনি আইফেল টাওয়ারের উদাহরণ টেনে নেইমারের উদ্দেশ্যে বলেছেন, ‘আইফেল টাওয়ার ছিল লাল ও নীলের প্রতীক। এটা প্যারিস এবং পিএসজিরও রঙ। এখন এই ছেলেটি (নেইমার), যাকে আমরা খুব ভালোবাসি। তোমাকে চ্যাম্পিয়ন্স লিগ জিততে হবে।’

এখানেই থামেননি প্যারিসের মেয়র। নেইমারকে উজ্জীবিত করতে আরও বলেছেন, ‘তার পা মাটিতেই রাখতে হবে এবং ক্লাবকে সাহায্য করতে হবে, যে উদ্দেশ্যে তাকে কিনে আনা হয়েছে। প্যারিস তাকে খুব ভালোভাবে বরণ করে নিয়েছে। আমি ফুটবল ভালোবাসি। আমি এই দলটাকে (পিএসজি) ভালোবাসি এবং সারা জীবন সমর্থন দিয়ে যাব।’

মেয়র অ্যানে হিদালগোর প্রেরণায় উজ্জীবিত হয়ে নেইমার চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারবেন পিএসজিকে?

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও