আর্জেন্টিনার জয়ের দিনে ব্রাজিলের হার

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

আর্জেন্টিনার জয়ের দিনে ব্রাজিলের হার

পরিবর্তন ডেস্ক ১২:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

আর্জেন্টিনার জয়ের দিনে ব্রাজিলের হার

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে বাংলাদেশ সময় বুধবার সকালে মাঠে নেমেছিল দুই লাতিন জায়ান্ট ব্রাজিল ও আর্জেন্টিনা। আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল মেক্সিকো, ব্রাজিলের পেরু।

চিলির সঙ্গে আগের ম্যাচে ড্র করা আর্জেন্টিনা এদিন লাউতারো মার্টিনেজের হ্যাটট্রিকে ভর দিয়ে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মেক্সিকোকে। বিপরীতে কোপা আমেরিকার ফাইনালে যে পেরুকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল, তাদের কাছে আজ ১-০ গোলে হেরে বসল তিতের শিষ্যরা।

যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলসে নেইমার, ভিনিসিউস জুনিয়র, ফিলিপে কুতিনহো সমৃদ্ধ ব্রাজিলকে হারের তিক্ত স্বাদ উপহার দিয়ে কোপার ফাইনালের মধুর প্রতিশোধ নিয়েছে পেরু।

এদিন বল দখলে এগিয়ে ছিল ব্রাজিলই। অবশ্য শুরুর একাদশে ছিলেন না নেইমার, দানি আলভেসসহ দলের কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। মাঠে আধিপত্য থাকলেও প্রতিপক্ষের গোলমুখ খুঁজে নিতে ব্যর্থ হচ্ছিল তারা।

জয় পেতে মরিয়া তিতে দ্বিতীয়ার্ধে নেইমারদের নামান। তাতেও শেষ রক্ষা হয়নি। উল্টো ম্যাচের ৮৫ মিনিটে গোল খেয়ে বসে তারা। ফ্রি কিক থেকে বল পেয়ে দারুণ হেডে পেরুর হয়ে জয়সূচক গোল করেন আব্রাহাম।

এর মধ্য দিয়ে প্রায় এক বছর পর হারের দেখা পেল ব্রাজিল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর থেকে টানা ১৭ ম্যাচ অপরাজিত ছিল পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও