৩০ বছর পর এমন হার ম্যানইউর

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

৩০ বছর পর এমন হার ম্যানইউর

পরিবর্তন ডেস্ক ৩:০০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৯

৩০ বছর পর এমন হার ম্যানইউর

শনিবার ম্যাচ জুড়ে স্পষ্ট আধিপত্য ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস পাত্তাই পাচ্ছিল না। যদিও শুরুতে এগিয়ে যায় তারা। কিন্তু ইতিহাস তো ইউনাইটেডের পক্ষে। গত ৩০ বছর ধরে ক্রিস্টাল প্যালেসের কাছে অপরাজেয় ম্যানইউ। অথচ ম্যাচ শেষে জয়র হাসি নিয়ে কিনা ফিরল প্যালেসই।

দুই দলের দ্বৈরথের ৩০ বছরের ইতিহাস পাল্টে দিয়ে শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে প্যালেস। তাও ম্যানচেস্টারের দুর্গ ওল্ড ট্র্যাফোর্ড থেকে। ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বশেষ ১৯৮৯ সালে ম্যানইউকে হারিয়েছিল তারা।

ম্যাচ জুড়ে ৭০ ভাগের বেশি সময় বল দখলে রেখেও মূলত আক্রমণভাগের দুর্বলতার ব্যর্থ হয় ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো ম্যাচে প্রতিপক্ষের গোল মুখে ২২টি শট নেয় তারা। কিন্তু লক্ষ্য রাখতে পারে মাত্র ৩টি। যার একটি থেকে গোল পায়। বিপরীতে ক্রিস্টাল প্যালেস ম্যানইউর গোলমুখে ৫টি শট নিয়ে ৩টিই লক্ষ্যে রাখে। আর গোল আদায় করে নেয় দুইটি।

নিজেদের মাঠে এদিন ম্যাচের ৩২ মিনিটেই পিছিয়ে পড়ে ম্যানইউ। অতিথিদের হয়ে প্রথম গোলটি করেন জর্ডান আইয়ু। পিছিয়ে পড়ে একের পর এক আক্রমণে যায় ম্যানইউ। কিন্তু প্রতিপক্ষের জালে বল জড়াতে বারবারই ব্যর্থ হয়। অবশেষে ম্যাচের ৮৯ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান ড্যানিয়েল জেমস।

কিন্তু ম্যানইউর সেই স্বস্তির ৪ মিনিট পর উবে যায়। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ওল্ড ট্রাফোর্ডকে স্তব্ধ করে ম্যানইউর জালে বল জড়ান পাত্রিক ফন আনহোল্ট। তাতেই ২-১ গোলের হার নিশ্চিত হয়ে যায় উলে গুনার সুলশারের শিষ্যদের।


পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও