সবকিছু করার পণে বার্সার ফাইনাল প্রস্তাব সোমবার

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

সবকিছু করার পণে বার্সার ফাইনাল প্রস্তাব সোমবার

পরিবর্তন ডেস্ক ১:৫০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৯

সবকিছু করার পণে বার্সার ফাইনাল প্রস্তাব সোমবার

নেইমার

কী আছে নেইমারের ভাগ্যে? ইচ্ছার বিরুদ্ধে পিএসজিতেই থাকতে হবে, নাকি পাড়ি জমাবেন অন্য কোথাও? উত্তর মিলবে আগামী ২ সেপ্টেম্বরের মধ্যে। তার আগে নেইমারের দলবদল উত্তেজনা তুঙ্গে।

ব্রাজিলিয়ান তারকাকে কেনার দৌড়ে রয়েছে বিশ্বসেরা তিন ক্লাব বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। কিন্তু এই তিনটি ক্লাবই নেইমারের জন্য প্রস্তাব পাঠিয়ে পিএসজির দরবারে প্রত্যাখ্যাত হয়েছে। তবে হাল ছেড়ে না দিয়ে তিন ক্লাবই চেষ্টা করে যাচ্ছে নেইমারকে ঘরে তোলার জন্য।

গণমাধ্যমের দাবি অনুযায়ী, দলবদলের শেষ মূহূর্তে এসে নেইমারকে কেনার দৌড়ে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস অনেকটাই পিছিয়ে পড়েছে। শেষ মূহূর্তে হাড্ডাহাড্ডি লড়াইটা চলছে দুই স্প্যানিশ প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যে। দুই চিরশত্রুর লড়াইয়ে আবার একটু হলেও এগিয়ে নেইমারের সাবেক ক্লাব বার্সেলোনা।

গণমাধ্যমের দাবি, শেষ মুহূর্তে এসে বার্সেলোনার কর্তারা পণ করেছেন, নেইমারকে ফেরানোর জন্য সম্ভাব্য সবকিছুই তারা করবে। বার্সার কর্তারা ‘সবকিছু করার শপথ’ নিয়েছেন আসলে নিজ দলের খেলোয়াড়দের ক্ষোভের আগুন প্রশমন করার জন্য।

ফরাসি পত্রিকা ‘লে প্যারিসিয়েনের’ দাবি মতো বার্সেলোনার কর্তারা যে নেইমারকে কেনার অভিনয় করছেন, তা ধরা পড়ে গেছে। বার্সেলোনার খেলোয়াড়েরা বুঝে গেছেন, ক্লাব কর্তারা নেইমারকে কেনার জন্য যথার্থ চেষ্টা করেননি। নিজ দলের খেলোয়াড়দের খুশি রাখতে অগ্রহণযোগ্য প্রস্তাব দেওয়ার মাধ্যমে নেইমারকে কেনার ভান করেছে মাত্র।

বিষয়টি বুঝতে পেরে অধিনায়ক লিওনেল মেসিসহ বার্সেলোনার সিনিয়র খেলোয়াড়েরা ক্লাব কর্তাদের ওপর খুবই ক্ষুব্ধ। খেলোয়াড়দের সেই ক্ষোভের আগুন নেভানোর জন্য ভনিতা বাদ দিয়ে এবার সত্যি সত্যিই নেইমারকে কেনার পণ করেছেন বার্সা কর্তারা। সেই পণ অনুযায়ী চূড়ান্ত প্রস্তাবও নাকি বার্সেলোনা তৈরি করে ফেলেছে।

শেষ দফায় বার্সেলোনা নেইমারের জন্য ঠিক কত টাকার প্রস্তাব করতে যাচ্ছে, সেটি জানা যায়নি। তবে গণমাধ্যমের দাবি, পিএসজি যাতে রাজি হয়, সেভাবেই চূড়ান্ত তথা ফাইনাল প্রস্তাবটি তৈরি করেছে বার্সা। আনুষ্ঠানিকভাবে সেই ফাইনাল প্রস্তাবটি তারা পিএসজির দরবারে পাঠাবে আগামীকাল সোমবার।

মজার ব্যাপার হলো, বার্সেলোনা নাকি এই চূড়ান্ত প্রস্তাবটা পাঠাতে যাচ্ছে পিএসজির তাগাদা পেয়েই। মাঝে খবর বেরিয়েছিল তিক্ততাকে পেছনে ফেলে ক্লাব পিএসজির সঙ্গে পুর্নমিলনী হয়ে গেছে নেইমারের। কিন্তু পরক্ষণেই সেই খবরটি গুজব বলে প্রমাণিত হয়েছে। নেইমার এখনো দল পাল্টানোর সিদ্ধান্তে অনড়।

নেইমারের অনড় অবস্থান বুঝতে পেরে পিএসজি নাকি গত শুক্রবার বার্সেলোনা ও রিয়াল, দুই ক্লাবকেই ডেকে উপযুক্ত প্রস্তাব দেওয়ার আহ্বান জানিয়েছে। পিএসজির সেই আহ্বানের ভিত্তিতেই বার্সেলোনা ফাইনাল প্রস্তাবটি তৈরি করেছে। এবং সোমবার তা আনুষ্ঠানিকভাবে পিএসজিকে দিতে যাচ্ছে।

প্রস্তাবটি কতটা লোভনীয়, সেটি একমাত্র বার্সেলোনার কর্তারাই বলতে পারবেন। তবে প্রথম প্রস্তাবের মতো ফাইনাল প্রস্তাবটিও যদি পিএসজির দরবারে নাকচ হয়, সেক্ষেত্রে বার্সার কর্তাদের ‘সবকিছু করার প্রতিজ্ঞা’ মাঠে মারা যাবে।

কারণ দলবদলের সময় প্রায় শেষের পথে। এই মুহূর্তে প্রস্তাব প্রত্যাখ্যান হলে নতুন করে প্রস্তাব তৈরির করা মতো পর্যাপ্ত সময় বার্সা কর্তারা পাবেন না। নেইমার পছন্দের বার্সায় ফিরতে পারবেন কিনা, মেসিরাই প্রিয় বন্ধু নেইমারকে আবার সতীর্থ হিসেবে পাবেন কিনা, সবকিছুই নির্ভর করছে বার্সার ফাইনাল প্রস্তাবের ওপর।

কী আছে বার্সার ফাইনাল প্রস্তাবে? প্রস্তাবটি পিএসজির প্রত্যাশিত টাকার ক্ষুধা মেটাতে পারবে তো?

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও