মেসির সঙ্গে ডিনার এবং বন্ধুত্বের স্বপ্ন রোনালদোর!

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

মেসির সঙ্গে ডিনার এবং বন্ধুত্বের স্বপ্ন রোনালদোর!

পরিবর্তন ডেস্ক ১:২১ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০১৯

মেসির সঙ্গে ডিনার এবং বন্ধুত্বের স্বপ্ন রোনালদোর!

নিজদেশ পর্তুগালের টেলিভিশন চ্যানেল আইকে দেওয়া সাক্ষাৎকারে একের পর এক বোমা ফাটিয়েই যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ধারাবাহিকভাবে প্রচারিত সেই সাক্ষাৎকারে এবার এমন একটা স্বপ্নের কথা বললেন পর্তুগিজ সুপারস্টার, যা শুনে চমকে যেতেই হয়। সারা ফুটবল দুনিয়া জানে লিওনেল মেসি তার চিরশত্রু। সেই শত্রু মেসির সঙ্গে কিনা এক টেবিলে একসঙ্গে বসে ডিনার এবং বন্ধুত্ব করার স্বপ্ন দেখেন রোনালদো!

বিস্ময়কর শোনালেও ঘটনা সত্যি। চিরপ্রতিদ্বন্দ্বী মেসির সঙ্গে ডিনার এবং বন্ধুত্ব করার মনের ভেতরের বাসনার কথাটা নিজেই বলেছেন রোনালদো। বলেছেন আজ হোক, কাল হোক মেসির সঙ্গে এক টেবিলে বসে ডিনার সুযোগ সুযোগ তার একদিন হতেই পারে। এমনকি গড়ে উঠতে পারে বন্ধুত্বও।

সেই ক্যারিয়ারের শুরু থেকেই ফুটবল মাঠে মেসি-রোনালদোর প্রতিদ্বন্দ্বিতাটা জমজমাট। দিনে দিনে তাদের সেই প্রতিদ্বন্দ্বিতা রূপ নিয়েছে ইতিহাসের সবচেয়ে জমজমাট ব্যক্তিগত দ্বৈরথে। ভিন্ন ক্লাব, ভিন্ন লিগে খেলে অর্জন, দক্ষতায় একে অন্যকে পেছনে ফেরার সেই দ্বৈরথে তাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার সম্পর্কটাই শুধু বড় হয়ে উঠেছে। বন্ধুত্বের সম্পর্কটা ঠিক গড়ে ওঠেনি।

সারা দুনিয়া তাদের যেমন একে অন্যের শত্রু ভাবে, সেটি হয়তো তারা মানেন না। রোনালদো আরও একবার বুঝিয়ে দিলেন তাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও শত্রুতা নেই। তবে একই সঙ্গে বন্ধুত্বও যে নেই সেটিও অকপটে স্বীকার করেছেন রোনালদো। ৩৪ বছর বয়সী পর্তুগিজ তারকা এটাও বলেছেন মেসিই তাকে ফুটবলার হিসেবে আরও ভালো বানিয়েছে।

তো যার কল্যাণে ভালো থেকে ভালো ফুটবলার হয়ে ওঠা, প্রতিদ্বন্দ্বিতার আড়ালে যিনি তার এতবড় উপকার করেছেন, সেই মেসির সঙ্গে বন্ধুত্ব কি করা যায় না? রোনালদোও জানালেন তার মনের কোণে সেই স্বপ্নেরই বীজ বোনা আছে, ‘মেসির সঙ্গে দারুণ পেশাদারি সম্পর্ক আমার। আমরা দুজনেই গত ১৫ বছর ধরেই মাঠে একই রকম মুহূর্ত উপভোগ করি। হ্যাঁ, কখনো হয়তো ওর সঙ্গে ডিনারে যাওয়া সম্ভব হয়নি। কিন্তু ভবিষ্যতে কেন নয়? আসলে ওর সঙ্গে ডিনারে যেতে আপত্তি নেই আমার। আর কে জানে, আমরা হয়তো একদিন ভালো বন্ধুও হয়ে উঠতে পারি।’

সত্যিই যদি তারা একদিন বন্ধু হয়ে উঠেন, এক টেবিলে বসে ডিনার সারেন, বিশ্বজুড়ে মেসি ও রোনালদো ভক্তদের মধ্যে যে উত্তেজনাকর আকর্ষণীয় রেষারেষি, তার কী হবে? মেসি-রোনালদোর ভক্তরাও কি আজন্ম ঝগড়া-বিদ্বেষ বাদ বন্ধু হয়ে যাবে?

প্রশ্নটা তোলা রইল ভবিষ্যতের জন্য।

কেআর

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও