রিয়ালের ১০০ মিলিয়ন+৩ খেলোয়াড়ের প্রস্তাবকেও না পিএসজির!

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

রিয়ালের ১০০ মিলিয়ন+৩ খেলোয়াড়ের প্রস্তাবকেও না পিএসজির!

পরিবর্তন ডেস্ক ১২:২৬ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০১৯

রিয়ালের ১০০ মিলিয়ন+৩ খেলোয়াড়ের প্রস্তাবকেও না পিএসজির!

ধার ও এক মৌসুম পর স্থায়ী চুক্তির শর্তে বার্সেলোনার ১৯০ মিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছে পিএসজি। বার্সেলোনার মতো ‘না’ লজ্জা পেতে হলো রিয়াল মাদ্রিদকেও। ফ্রান্সের সবচেয়ে প্রভাবশালী ক্রীড়া দৈনিক ‘লেকিপ’-এর খবর, নেইমারের জন্য রিয়ালের ১০০ মিলিয়ন ইউরো+৩ খেলোয়াড়কে দেওয়ার প্রস্তাবও প্রত্যাখ্যান করেছে পিএসজি।

পত্রিকাটির দাবি, ২৭ বছর বয়সী নেইমারকে পাওয়ার জন্য ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে গ্যারেথ বেল, হামেশ রদ্রিগেজ ও কেইলর নাভাসকে দিতে চেয়েছিল রিয়াল। কিন্তু পিএসজি তাতেও রাজি হয়নি। বার্সেলোনার মতো রিয়ালকেও সরাসরি ‘না’ শুনিয়ে দিয়েছে।

পিএসজির এই ‘না’-এর অর্থ, ১০০ মিলিয়ন ইউরো + গ্যারেথ বেল+ হামেশ রদ্রিগেজ + কেইলর নাভাস মিলিয়েও তাদের কাছে নেইমারের দামের সমান না! পিএসজির দরবার থেকে প্রত্যাখ্যাত হয়ে রিয়াল অবশ্য নেইমারকে দলে টানার যুদ্ধে ইস্তফা দেয়নি। বরং নতুন করে প্রস্তাবের পরিকল্পনা আঁটছে বলেই খবর।

ঠিকই একই ভাবে নতুন প্রস্তাবের খসড়া আঁটছে বার্সেলোনাও। ওদিকে পিএসজি বার্সেলোনা ও রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিলেও নেইমারকে বিক্রির দরজা একেবারে বন্ধ করে দেয়নি। নেইমার সরাসরিই ঘোষণা দিয়েছেন পিএসজি ছাড়তে চান তিনি। পিএসজিও বলে রেখে উপযুক্ত দাম হলেই কেবল বিক্রি করা হবে ব্রাজিলিয়ান তারকাকে।

সেই উপযুক্ত দামটা কত, পিএসজি সেটিও স্পষ্ট করে দিয়েছে। ২০০ মিলিয়ন ইউরো। তাও নগদ। কোনো ধার চুক্তি বা বিনিময় চুক্তিতে হবে না। নেইমারকে নিতে হলে পিএসজির নগদ টাকাই চাই। নগদ টাকার শর্তে বিক্রির দরজা খোলা রেখে পিএসজি নেইমারকে খেলানোর পরিকল্পনাও হাতে নিয়ে।

নতুন মৌসুমে এরই মধ্যে ফ্রেঞ্চ লিগ ওয়ানে দুটি ম্যাচ খেলে ফেলেছে পিএসজি। যার একটিতে জিতেছে, অন্যটিতে হেরেছে। কিন্তু পিএসজির সেই দুই ম্যাচের একটিতেও নেইমারকে খেলানো হয়নি। ক্লাব ছাড়বেন বলেই তাকে ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি। কিন্তু গণমাধ্যমের খবর আগামী ২৫ আগস্ট তুলুসের বিপক্ষে তৃতীয় ম্যাচটিতে নেইমারকে খেলানোর সিদ্ধান্ত নিয়েছেন পিএসজির জার্মান কোচ টমাস টাচেল।
যার অর্থ, ২৫ আগস্ট পর্যন্তও নেইমারের দলবদল করা হচ্ছে না। কোনো ক্লাবের সঙ্গে চুক্তি যদি করতেই হয়, সেটি হবে ২৫ আগস্টের পরে। অথবা এ মৌসুমেই আর হবে না।

যেভাবে একের পর এক প্রস্তাব ফিরিয়ে দিচ্ছে পিএসজি, তাতে পরের সম্ভাবনাটিই বেশি। ইচ্ছার বিরুদ্ধে হলেও এ মৌসুমে হয়তো তাকে কাটাতে হবে পিএসজিতেই।

কেআর/পিএ

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও