নেইমারকে কিনতে বার্সার ‘পথের কাঁটা’ রিয়াল?

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

নেইমারকে কিনতে বার্সার ‘পথের কাঁটা’ রিয়াল?

পরিবর্তন ডেস্ক ১১:৪৬ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৯

নেইমারকে কিনতে বার্সার ‘পথের কাঁটা’ রিয়াল?

নেইমার

নানা নাটকীয়তায় জমে উঠেছে নেইমারের দল বদল-কাণ্ড। কখনও কখনও তা হয়ে উঠছে রহস্যময়ও। স্পেনের দল বদলের উইন্ডো বন্ধ হতে আর ১৩ দিন বাকি। ফলে সবচেয়ে বড় প্রশ্ন, এর মধ্যে ঠিক হবে কি নেইমারের ভাগ্য?

নেইমার পিএসজি ছাড়তে মরিয়া। পিএজসিও নানা চেষ্টা তদবির করে ব্যর্থ হয়ে নেইমারকে বেচতে রাজি। তবে তার জন্য উপযুক্ত মূল্য চাই তাদের। মাত্র দুই মৌসুম আগে ২২২ মিলিয়ন ইউরো খরচ করে বার্সেলোনা থেকে নেইমারকে কিনে এনেছে তারা। সেই খেলোয়াড়কেতো আর যেই সেই দামে তারা বিক্রি করবে না!

দৃশ্যত তাকে কিনতে মরিয়া তার সাবেক ক্লাব বার্সেলোনা। তবে কাতালনদের প্রতিদ্বন্দ্বী হিসেবে ক্রেতার তালিকায় আছে রিয়াল মাদ্রিদ। মেষ দিকে এসে তাতে যোগ দিয়েছে জুভেন্টাসও। মানে ব্রাজিলিয়ান এই সেনসেশনকে কিনতে চায় বিশ্বের তিন জায়ান্ট ক্লাব। কিন্তু কেউই এখন পিএসজির মন ভরাতে পারেনি।

মুখ ফুটে না বললেও গণমাধ্যমের খবর, নেইমার ফিরতে চান সাবেক ক্লাব বার্সেলোনায়। লিওনেল মেসি-লুই সুয়ারেসদের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করতে মন উতলা হয়ে আছে তার। এদিকে বার্সার প্রাণভোমরা মেসিও চান নেইমারকে ফেরাতে।

রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ

নেইমারকে ফেরাতে মেসি নাকি বার্সার কর্তাদের অনুরোধও করেছেন। সেকারণে নেমারকে কিনতে পিএসজির সঙ্গে দর কষাকষি শুরু করেছে কাতালনরা। কিন্তু তাদের কোন প্রস্তাবই পিএসজির ডিমান্ডের কাছাকাছি যাচ্ছে না। সর্বশেষ, নেইমারের জন্য প্রস্তাব দিয়ে নাকি পিএসজি কর্তাদের ধমক খেয়েছে বার্সার প্রতিনিধিরা।

এক মৌসুম পর স্থায়ী চুক্তির শর্তে নেইমারকে ধারে কেনার যে প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা, তা সবিনয়ে প্রত্যাখ্যান করেছে পিএসজি। শুধু নাকচ করাই নয়, ধার ও স্থায়ী চুক্তি মিলিয়ে নেইমারের জন্য ১৯০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছিল। কিন্তু তা সরাসরি নাকচ করে দেয় প্যারিসের ক্লাবটি।

স্বভাবতই প্রশ্ন ওঠে অনিচ্ছুক নেইমারের জন্য এত কঠিন অবস্থানে কেন পিএসজি? যেখানে বার্সায় যেতে উদগ্রীব খোদে নেইমার, সেখানে বার্সার সব প্রস্তাব একে একে কেন ফিরিয়ে দিচ্ছে ফরাসিরা?

এদিকে নেইমারকে কিনতে আগ্রহী হলেও দৃশ্যত কোন উদ্যোগ নেই রিয়ালের। প্রতিদ্বন্দ্বী বার্সা যেখানে একের পর এক প্রস্তাব পাঠাচ্ছে, সেখানে রিয়াল শিবিরে রীতিমতো সুনসান নীরবতা! অথচ তাদেরও আক্রমণভাগে নেইমারের মতো একজনকে দরকার। ক্রিস্তিয়ানো রোনালদোর প্রস্থানের পর গেল মৌসুম অনেক ভুগেছে লস ব্লাঙ্কোসরা।

এর আগে ৩ বার নেইমারকে কেনার চেষ্টা করে ব্যর্থ হয়েছিল রিয়াল। তাই এবার নেইমারকে কিনতে গোপনে গোপনে চেষ্টা চালাচ্ছে তারা। শোনা যাচ্ছে নেইমারের বিষয়ে বার্সর সমস্ত প্রস্তাব প্রত্যাখ্যানের পেছনে কলকাঠি নাড়ছে আসলে রিয়ালই।

ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে পিএসজির উষ্ণ সম্পর্ক। ইউরোপের গণমাধ্যমের খবর সেই উষ্ণতার সুযোগ কাজে লাগিয়েই নাকি নেইমারের বার্সায় যাওয়া ঠেকানোর চেষ্টা করছে পিএসজি। যাতে সময় সুযোগ মতো নেইমারকে দলে ভিড়িয়ে ফেরতে পারে তারা।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও