আগামী মৌসুমেই অবসর নেবেন রোনালদো!

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

আগামী মৌসুমেই অবসর নেবেন রোনালদো!

পরিবর্তন্ ডেস্ক ১২:৩২ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০১৯

আগামী মৌসুমেই অবসর নেবেন রোনালদো!

এক যুগেরও বেশি সময় ধরে বিশ্ব ফুটবলে রাজত্ব করছেন ক্রিস্তিয়ানো রোনালদো। লিওনেল মেসির সঙ্গে দ্বৈরথটাকে তুলে নিয়েছেন অন্য উচ্চতায়। কিন্তু মেসির সঙ্গে রোনালদোর সেই জমজমাট দ্বৈরথটা আর খুব বেশি দিন দেখা যাবে না। মেসির সঙ্গে ব্যক্তিগত দ্বৈরথে ইস্তফা দিয়ে নিজেই সরে দাঁড়াতে যাচ্ছেন রোনালদো। জুভেন্টাসের পর্তুগিজ তারকা নিতে যাচ্ছেন অবসর।

না, অন্য কেউ নন। নিজের অবসরের দামামা রোনালদো নিজেই বাজালেন। তবে এখনই নয়, বললেন আগামী মৌসুমেই তুলে রাখতে পারেন বুট জোড়া। দিনক্ষণ নির্দিষ্ট করে না বললেও তার কথাতেই স্পষ্ট, অবসরের ভাবনা পেয়ে বসেছে তাকে।

বয়স ৩৪ হয়ে গেছে। আমাগী ৫ ফেব্রুয়ারি পা দেবেন ৩৫-এ। একজন ফরোয়ার্ডের জন্য বয়সটা ‘বুড়ো’র সার্টিফিকেটই দেয়। মনের জোর যতই থাকুক, শরীর নিশ্চিতভাবেই সরে দাঁড়ানোর কথাই বলবে। রোনালদো বয়সের সেই আগাম ডাকটা বুঝতে পারছেন এখনই।

আর বুঝতে পারছেন বলেই পর্তুগালের টেলিভিশন চ্যানেল ১ কে বললেন, ‘আমি এখনই এ বিষয়ে ভাবিনি। তবে সম্ভবত আগামী মৌসুমেই ক্যারিয়ারের ইতি টানতে পারি।’ তবে সবকিছুই নির্ভর করবে শরীরের ওপর। শরীর যদি বেশি বিট্রে না করে, যদি ফিটনেসটা ঠিকঠাক থাকে তাহলে আগামী বছর তো বটেই, এমনকি ৪০ কিংবা ৪১ বছর পর্যন্তও খেলাটা চালিয়ে যাওয়ার ইচ্ছা তার।

নিজেই বলেছেন, ‘কিন্তু আমি ৪০-৪১ পর্যন্তও খেলতে পারি। আমি আসলে কোনো কিছুই জানি না। আমি সব সময়ই খেলাটা উপভোগ করার কথা বলি। উপহারটা অসাধারণ। আমি এটা উপভোগ করছি। যতদিন খেলাটা উপভোগ করব, চালিয়ে যাব।’

ক্যারিয়ারজুড়ে গোলের অসংখ্য রেকর্ড গড়েছেন পর্তুগিজ তারকা। সংখ্যাটা কত, সেটা হয়তো রোনালদো নিজেও জানেন না। তবে সংখ্যা না জানলেও তার মতো রেকর্ড যে আর কারো নেই বা কেউ করতে পারেননি, সেটি বেশ গর্বের সঙ্গেই জানিয়ে দিলেন রোনালদো, ‘এমন কোনো ফুটবলার আছে, যে আমার চেয়ে বেশি রেকর্ড করেছে? আমি মনে করি না, কেউ আমার চেয়ে বেশি রেকর্ড গড়েছে।’

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও