নেইমারের ১৯০ মিলিয়নের প্রস্তাবে বার্সাকে ধমকালো পিএসজি!

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

নেইমারের ১৯০ মিলিয়নের প্রস্তাবে বার্সাকে ধমকালো পিএসজি!

পরিবর্তন ডেস্ক ১১:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০১৯

নেইমারের ১৯০ মিলিয়নের প্রস্তাবে বার্সাকে ধমকালো পিএসজি!

এক মৌসুম পর স্থায়ী চুক্তির শর্তে নেইমারকে ধারে কেনার যে প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা, তা সবিনয়ে প্রত্যাখ্যান করেছে পিএসজি। শুধু নাকচ করাই নয়, ধার ও স্থায়ী চুক্তি মিলিয়ে নেইমারের জন্য ১৯০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছিল, সেজন্য পিএসজির ধমকও খেয়েছে বার্সেলোনা।

গণমাধ্যমের গুঞ্জন অন্তত সেরকমই। ধার ও স্থায়ী চুক্তি মিলিয়ে নেইমারের জন্য ১৯০ মিলিয়নের প্রস্তাব দেওয়ায় বার্সেলোনাকে ধমকালো পিএসজি। ‘ঘরের ছেলে’ নেইমারকে ন্যু-ক্যাম্পে ফেরাতে মরিয়া বার্সেলোনা। কিন্তু ব্রাজিলিয়ান তারকাকে কেনার জন্য যে বিশাল অঙ্কের টাকার প্রয়োজন, তা এই মুহূর্তে বার্সেলোনার তহবিলে নেই।

উপায়ান্তর না দেখে বার্সেলোনা তাই আঁটে অন্য পরিকল্পনা। এক মৌসুম পর পাকাপাকিভাবে কেনার শর্ত জুড়ে দিয়ে দেয় আপাতত ধারে কেনার প্রস্তাব। পিএসজির কাছে পাঠানো বার্সেলোনার সেই প্রস্তাবটি ছিল এমন, এক মৌসুমের জন্য নেইমারকে ধারে খেলানোর জন্য দেওয়া হবে ৪০ মিলিয়ন ইউরো। এর পর মৌসুম শেষে করা হবে স্থায়ী চুক্তি। তখন দেওয়া হবে ১৫০ মিলিয়ন ইউরো। সব মিলে ২৭ বছর বয়সী নেইমারের জন্য বার্সেলোনার প্রস্তাবটি ছিল ১৯০ মিলিয়ন ইউরোর।

দুই মৌসুম আগে যাকে এই বার্সেলোনা থেকেই রেকর্ড ২২২ মিলিয়নে কিনে এনেছে পিএসজি, তাকে ১৯০ মিলিয়নে বেচার প্রস্তাব। স্বাভাবিকভাবেই বার্সেলোনার এই দুই শর্তের প্রস্তাব পিএসজির মনঃপুত হয়নি। বরং বার্সার প্রস্তাবটি পিএসজি কর্তাদের মনে ক্ষোভের আগুন জ্বালায়। পিএসজি কর্তারা সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ ঘটিয়েছেন প্রস্তাবটি ফিরিয়ে দেওয়ার পাশাপাশি বার্সেলোনাকে ধমকিয়ে।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, কোনো ধার চুক্তি বা বিনিময় চুক্তিতে নেইমারকে বিক্রি করতে রাজি নয় পিএসজি। কেবল নগদ টাকা হলেই নেইমারকে বিক্রি করবে তারা। সেই নগদ বিক্রিতেও পিএসজি কর্তাদের একটা প্রত্যাশা আছে। তাদের প্রত্যাশা অন্তত ২০০ মিলিয়ন ইউরো।

সেখানে বার্সেলোনা কিনা ধার ও স্থায়ী চুক্তির শর্তে দিতে চায় ১৯০ মিলিয়ন ইউরো। সঙ্গে সঙ্গেই তাই বার্সাকে ‘না’ বলে দিয়েছে পিএসজি। সঙ্গে ধমকিয়ে মনের ক্ষোভও মিটিয়েছে। প্রত্যাখ্যান এবং ধমক খেয়ে বার্সেলোনা এখন কী করে, সেটিই দেখার।

কেআর 

 

ফুটবল: আরও পড়ুন

আরও