নেইমার নাটক আরও জমজমাট করে তুলল জুভেন্টাস

ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

নেইমার নাটক আরও জমজমাট করে তুলল জুভেন্টাস

পরিবর্তন ডেস্ক ৯:০৫ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

নেইমার নাটক আরও জমজমাট করে তুলল জুভেন্টাস

দলবদলের শেষ মুহূর্তে এসে নেইমারকে নিয়ে নাটক আবার জমে উঠেছে। আসলে নেইমারের দলবদল গুঞ্জন পেয়েছে অন্য মাত্রা।

এই অন্য মাত্রা যোগ করেছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। নেইমারের জন্য ‘সিরিয়াস’ বার্সেলোনার ধারে কেনার প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছে পিএসজি।

এই সুযোগে শেষ মুহূর্তে এসে ব্রাজিলিয়ান তারকাকে কেনার যুদ্ধে যোগ দিয়েছে জুভেন্টাস। ইতালিয়ান চ্যাম্পিয়নরাও কিনতে চাইছে নেইমারকে।

গণমাধ্যমের দাবি, নেইমারকে কেনার যুদ্ধে এই মুহূর্তে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের চেয়ে জুভেন্টাসই এগিয়ে। তুরিনের ওল্ড লেডি’রা এরই মধ্যে নাকি নেইমারের জন্য লোভনীয় প্রস্তাব তৈরিও করেছে। এখন প্রস্তুতি নিচ্ছে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব পাঠানোর।

গ্রীষ্মের দলবদল শুরুর আগে থেকেই গুঞ্জন, পিএসজি ছেড়ে বার্সেলোনায় যাচ্ছেন নেইমার। কিন্তু, এখন পর্যন্ত গুঞ্জনটা গুঞ্জনই রয়ে গেছে। বাস্তবে রূপ নেয়নি। চুক্তি প্রক্রিয়ায় কেন এই ঢিলেমি? উত্তর খুঁজতে গিয়ে দিন দুই আগে ফ্রান্সের জনপ্রিয় পত্রিকা ‘লে প্যারিসিয়েন’ ফাঁস করে চমকপ্রদ এক তথ্য।

পত্রিকাটি দাবি করে, বার্সেলোনা সত্যি সত্যি নেইমারকে কিনতে চাইছে না! অধিনায়ক লিওনেল মেসিকে খুশি করতে বার্সা নেইমারকে কেনার অভিনয় করছে মাত্র!

৪ বছর কাঁধে কাঁধ মিলিয়ে খেলে নেইমারের সঙ্গে মেসির সম্পর্কটা রূপ নিয়েছিল বন্ধুত্বের চেয়েও বেশি কিছুতে। মাঠে দু’জনের বোঝাপড়াটাও ছিল দুর্দান্ত। তাই মেসি চান নেইমারকে আবার ন্যু-ক্যাম্পে ফিরিয়ে আনা হোক। এজন্য ক্লাব কর্তাদের কাছে নাকি অনুরোধও করেছেন মেসি।

আর্জেন্টাইন তারকার মন রাখতেই তাই নেইমারকে কেনার চেষ্টা চালায় বার্সেলোনা। কিন্তু, ‘লে প্যারিসিয়েনের’ দাবি, বার্সেলোনার কর্তাদের সেই চেষ্টাটা শুধুই অভিনয় মাত্র! কার্যত নেইমারকে কেনার বিন্দুমাত্র আগ্রহও নাকি বার্সেলোনার নেই!

চড়া দামে একের পর এক খেলোয়াড় কিনে তহবিল খালি করে ফেলেছে বার্সেলোনা। কাতালন ক্লাবটির কর্তারা ভালো করেই জানেন, এই মুহূর্তে নেইমারকে কেনার সামর্থ তাদের নেই। কারণ, নেইমারকে কিনতে হলে যে বিশাল অঙ্কের টাকা লাগবে, সেই টাকা তাদের নেই। তারপরও উপরে উপরে নেইমারকে কেনার মিছে চেষ্টা করে যাচ্ছে মেসির মন রাখতে।

স্বাভাবিকভাবেই ‘লে প্যারিসিয়েনের’ এই খবর বার্সেলোনার কর্তাদের অহংবোধে আঘাত করে। খবরটি প্রকাশের পরপরই তাই বার্সেলোনার কর্তারা জানিয়ে দেন নেইমারকে কিনতে ‘সিরিয়াস’ তারা। সেটা প্রমাণ করার জন্য তড়িঘড়ি করে নেইমারকে ধারে কেনার জন্য প্রস্তাবও পাঠায় বার্সা। সেই প্রস্তাবে আগামী মৌসুমে নেইমারকে পাকাপাকিভাবে কেনার অপশনও জুড়ে দিয়েছিল বার্সা। কিন্তু, নেইমারের ক্লাব পিএসজি বার্সার সেই ধারের প্রস্তাব সবিনয়ে প্রত্যাখ্যান করেছে।

সুযোগটা কাজে লাগাতে মাঠে নেমে পড়েছে জুভেন্টাস। ইতালিয়ান ক্লাবটি নেইমারকে কিনে ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে বাঁধতে চাইছে দুর্ধর্ষ এক আক্রমণ জুটি। ক্লাবের সেই পরিকল্পনায় নাকি রোনালদোও অংশীদার। মেসিকে হতাশ করে নেইমারের সঙ্গে জুটি বাঁধতে চাইছেন তিনিই।

দেখা যাক জল কোন দিকে গড়ায়।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও