যে জায়গায় নিজেকে মেসির চেয়ে এগিয়ে রাখেন রোনালদো

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

যে জায়গায় নিজেকে মেসির চেয়ে এগিয়ে রাখেন রোনালদো

পরিবর্তন ডেস্ক ১:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৯

যে জায়গায় নিজেকে মেসির চেয়ে এগিয়ে রাখেন রোনালদো

কে সেরা— লিওনেল মেসি, নাকি ক্রিস্তিয়ানো রোনালদো? গত এক যুগ ধরে চলছে এই বিতর্ক। কিন্তু মীমাংসা নেই। হবেই বা কি করে? দুইজনই যে সমান তালে দাপিয়ে বেড়াচ্ছেন ফুটবল বিশ্ব। পায়ের জাদুতে মুগ্ধ করে রেখেছেন কোটি কোটি ফুটবলপ্রেমির মন।

সম্প্রতি এক সাক্ষাতকারে মেসি প্রসঙ্গে কথা বলেছেন রোনালদো। সেই সাক্ষাতকারেই তিনি জানিয়েছেন, কোথায় তিনি আর্জেন্টাইন সুপারস্টারের চেয়ে এগিয়ে।

ব্যালন ডি’অর ৫ বার জিতেছেন মেসি। পর্তুগিজ তারকা রোনালদোও জিতেছে তা ৫ বার। দলের হয়ে লিগ শিরোপাও জিতেছেন উভয়ই একাধিকবার। চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন উভয়ে একাধিকবার।

তাহলে কোন জায়গায় মেসির চেয়ে এগিয়ে রোনালদো? সে প্রশ্নের উত্তরে রোনালদো জানালেন, ইউরোপের একাধিক ক্লাবের হয়ে খেলে চ্যাম্পিয়ন্স লিগ জেতা। মেসির সাফল্য সেখানে একটা মাত্র ক্লাবে।

অর্থাৎ রোনালদো একাধিক ক্লাবের হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একবার। আর রিয়াল মাদ্রিদের হয়ে চার বার। অপর দিকে মেসি কেবল বার্সেলোনার হয়েই (৪ বার) জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ।

রোনালদোর কথায়, ‘মেসির সঙ্গে আমার ফারাকটা হচ্ছে আমি একাধিক ক্লাবে খেলে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি। ছয়টি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছি। মনে হয় না খুব বেশি ফুটবলার পাঁচ বার চ্যাম্পিয়ন্স লিগজয়ী দলে ছিল। তাই এই জায়গাটাতে নিজেকে আমি আলাদা ভাবতেই পারি।’

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও