৬০ মিলিয়নে এই আর্জেন্টাইনকে কেনার দ্বারপ্রান্তে টটেনহাম

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

৬০ মিলিয়নে এই আর্জেন্টাইনকে কেনার দ্বারপ্রান্তে টটেনহাম

পরিবর্তন ডেস্ক ১২:৪৪ অপরাহ্ণ, আগস্ট ০৮, ২০১৯

৬০ মিলিয়নে এই আর্জেন্টাইনকে কেনার দ্বারপ্রান্তে টটেনহাম

পাওলো দিবালাকে কেনার জন্য জুভেন্টাসকে রাজি করিয়েছিল টটেনহাম। দিবালার জন্য টটেনহামের ৭০ মিলিয়ন ইউরোর প্রস্তাব গ্রহণ করেছিল তুনিরনের ক্লাবটি। কিন্তু জুভেন্টাস ছেড়ে দিবালার বুঝি টটেনহামে যাওয়া হচ্ছে না। দিবালার সঙ্গে টটেনহামের চুক্তি প্রক্রিয়াটা থমকে গেছে।

তবে দিবালাকে কিনতে পারুক না পারুক, অন্য আরেকজন আর্জেন্টাইনকে ঠিকই ঘরে তুলতে যাচ্ছে টটেনহাম। ইংলিশ ক্লাবটি কিনতে যাচ্ছে রিয়াল বেটিসের আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভান্নি লো সেলসোকে।

আর্জেন্টিনা জাতীয় দলের ২৩ বছর বয়সী এই মিড ফিল্ডারকে টটেনহাম কিনতে যাচ্ছে ক্লাব রেকর্ড ৬০ মিলিয়ন ইউরোয়। না, চুক্তিটা এখনো হয়নি। তবে গণমাধ্যমের খবর, কথা-বার্তা সবকিছুই চূড়ান্ত। আজ ইংল্যান্ডের দলবদলের শেষ দিনেই চুক্তিটা সেরে ফেলা হবে।

দিবালার মতো জিওভান্নি লো সেলসোর চুক্তি প্রক্রিয়াটাও ভেস্তে যাওয়ার সম্ভাবনা কম। কারণ, লো সেলসো দিবালার মতো উচ্চ অঙ্কের বেতন দাবি করে বসেননি। টটেনহাম যে বেতন দেওয়ার প্রস্তাব দিয়েছে, তাতেই রাজি হয়েছেন তিনি। টটেনহামের সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন, এ জন্য গতকাল বুধবার রিয়াল বেটিসের প্রস্তুতিটা ম্যাচটা খেলেননি তিনি। প্রথমে ম্যাচের ঘোষিত দলে থাকলেও পরে নিজের নামটি প্রত্যাহার করেছেন লো সেলসো।

গণমাধ্যমের খবর, বৃহস্পতিবার স্বাস্থ্য পরীক্ষার জন্য তিনি উড়ে যাচ্ছেন উত্তর লন্ডনে। স্বাস্থ্য পরীক্ষার পরপরই নাকি সেরে ফেলবেন চুক্তিটা।

লো সেলসোর চেয়ে দিবালাকেই বেশি পছন্দ ছিল টটেনহামের আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোর। পছন্দের খেলোয়াড়কে দলে ভেড়ানোর জন্য ৭০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাবও দিয়েছিলেন তিনি। তার সেই প্রস্তাব লুফেও নিয়েছিল দিবালার ক্লাব জুভেন্টাস। কিন্তু ফ্যাকড়াটা বাঁধিয়েছেন দিবালাই। টটেনহামের কাছে সাপ্তাহিক বেতন চেয়ে বসেন সাতে ৩ লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় ৩ কোটি ৫৯ লাখ ৪ হাজার ৯৫৫ টাকা। স্বাভাবিকভাবেই টটেনহাম এমন আকাশচুম্বী বেতন দিতে রাজি হয়নি।

দিবালার আশা আপাতত বাদ দিয়ে পচেত্তিনো তাই হাত বাড়ান আরেক স্বদেশি লো সেলসোর দিকে। আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ১৯টি ম্যাচ খেলা পিএসজির সাবেক মিড ফিল্ডার স্বদেশি কোচ পচেত্তিনোকে না করতে পারেননি। সবকিছু ঠিকঠাক থাকলে আজ সন্ধ্যার মধ্যেই চুক্তিটা হয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

কেআর/পিএ/

 

ফুটবল: আরও পড়ুন

আরও