আন্তর্জাতিক ফুটবলে ২ মাস নিষিদ্ধ জেসুস

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ফুটবলে ২ মাস নিষিদ্ধ জেসুস

পরিবর্তন ডেস্ক ১২:১৯ অপরাহ্ণ, আগস্ট ০৮, ২০১৯

আন্তর্জাতিক ফুটবলে ২ মাস নিষিদ্ধ জেসুস

কোপা আমেরিকায় রেফারি ও কনমেবলের সমালোচনা করেন পার পাননি লিওনেল মেসি। তিন মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে বার্সেলোনার এই তারকাকে। সাথে ৫০ হাজার ডলারও জরিমানা করা হয়েছে।

টুর্নামেন্টের সেমি ফাইনালে স্বাগতিক ব্রাজিলের কাছে হেরে ক্ষোভে ফেটে পড়েন মেসি। ধুয়ে দেন রেফারি ও কনমেবলকে। তার অভিযোগ ছিল, ব্রাজিলকে শিরোপা পাইয়ে দিতে রেফারি ও কনমেবল সব করছে।

বিষয়টি ভালোভাবে নেয়নি দক্ষিণ আমেরিকা মহাদেশের ফুটবল ফেডারেশন। ফলে শাস্তি পেতে হল মেসিকে।

মেসির পর এবার শাস্তি দেওয়া হল ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসকেও। অখেলোয়াড় সুলভ আচরণের জন্য জেসুসকে আন্তর্জাতিক ফুটবল থেকে দুই মাসের জন্য নিষিদ্ধ করেছে সংস্থাটি। সঙ্গে আর্থিক জরিমানা তো রয়েছেই।

বুধবার এই শাস্তি ঘোষণা করে কনমেবল। তারা জানিয়েছে, কোপা আমেরিকার ফাইনালে পেরুর বিপক্ষে অখেলোয়াড় সুলভ আচরণের জন্য এ শাস্তি দেওয়া হয় ২২ বছর বয়সী এই ফুটবলারকে।

ওই ফাইনালের ৭০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে লাল কার্ড নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল জেসুসকে। কিন্তু বিষয়টি মানতে পারেননি ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে হাত দিয়ে আপত্তিকর ইশারা করেন তিনি। শুধু তাই নয়, মাঠ থেকে বের হতে গিয়ে সাইড লাইনে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারিকেও ধাক্কা মারেন তিনি।

শাস্তি ঘোষণা করলেও এর বিরুদ্ধে জেসুস ও ব্রাজিল আপিল করতে পারবেন। এখন দেখার বিষয় তারা আপিল করেন কিনা।

এই শাস্তি বহাল থাকলে সেপ্টেম্বরে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে খেলতে পারবেন না জেসুস। সাইড লাইনে থাকতে হতে পারে অক্টোবরে আরো দুটি ম্যাচেও।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও