৭০ মিলিয়ন ইউরোয় দিবালাকে কিনছে টটেনহাম!

ঢাকা, ১৪ আগস্ট, ২০১৯ | 2 0 1

৭০ মিলিয়ন ইউরোয় দিবালাকে কিনছে টটেনহাম!

পরিবর্তন ডেস্ক ১২:১৭ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০১৯

৭০ মিলিয়ন ইউরোয় দিবালাকে কিনছে টটেনহাম!

এবারের দলবদলের বাজারে সবচেয়ে বেশি উচ্চারিত নামগুলোর একটি ছিল পাওলো দিবালা। গ্রীষ্মের দলবদল শুরুর আগেই আর্জেন্টাইন তারকা জানিয়ে দেন, জুভেন্টাস ছাড়বেন তিনি।

ক্রিস্তিয়ানো রোনালদোর আগমনে জুভেন্টাসে তার জায়গাটা নড়বড়ে হয়ে গেছে। দিবালা তাই জুভেন্টাস ছাড়ার পাকা সিদ্ধান্তই নিয়ে ফেলেন। কিন্তু জুভেন্টাস ছেড়ে কোথায় গিয়ে উঠবেন, সেটিই ছিল কৌতুহলের বিষয়।

অনেক নাটকের পর অবশেষে সেই কৌতুহল মিটতে যাচ্ছে। জুভেন্টাস থেকে দিবালাকে ৭০ মিলিয়ন ইউরোয় কিনতে যাচ্ছে টটেনহাম।

২৫ বছর বয়সী দিবালার জন্য ৬২ মিলিয়ন পাউন্ড বা ৭০ মিলিয়ন ইউরোর প্রস্তাব করে টটেনহাম। দিবালার ক্লাব জুভেন্টাস সেই প্রস্তাব গ্রহণ করেছে। দুই ক্লাবের ঐকমত্যে পৌঁছানোয় বল এখন দিবালার কোর্টে। দিবালা রাজি হলেই হয়ে যাবে চুক্তি।

গণমাধ্যমের খবর টটেনহামের সঙ্গে চুক্তির বিষয়ে এরই মধ্যে কথা-বার্তা শুরুও করে দিয়েছেন দিবালার এজেন্ট ও প্রতিনিধিরা। এমনও ধারণা করা হচ্ছে, আজকের মধ্যেই হয়ে যেতে পারে চুক্তিটা। এমন তাড়াহুড়োর কারণ, ইংল্যান্ডের দলবদলের দরজা প্রায় বন্ধ হয়ে যাওয়ার পথে।

আগামীকাল ৮ আগস্ট রাতেই বন্ধ হতে যাচ্ছে ইংল্যান্ডের দলবদলের দরজা। প্রথমে অবশ্য জানা গিয়েছিল ইংল্যান্ডের দলবদল দরজা বন্ধ হবে ১০ আগস্ট। পরে নিশ্চিত হওয়া গেছে বন্ধ হবে ৮ আগস্ট। ফলে চুক্তিটা করতে হলে করতে হবে এই স্বল্প সময়ের মধ্যেই। তাড়াহুড়ো না করে উপায় আছে!

ইতালিরই ক্লাব পালেরমো ছেড়ে দিবালা জুভেন্টাসে যোগ দেন ২০১৫ সালে। সেই থেকে গত ৪ মৌসুমেই জুভেন্টাসকে ইতালিয়ান সিরি আ’র শিরোপা উপহার দিয়েছেন।

প্রথম তিনটি মৌসুম তুরিনের ক্লাবটি দুর্দান্তই কাটে তার। কিন্তু গত মৌসুমে ক্রিস্তিয়ানো রোনালদো যোগ দেওয়ায় দিবালার জায়গাটা নড়বড়ে হয়ে যায়। শুরুর একাদশে খেলার সুযোগই পাননি তেমন।

তার প্রভাব পড়ে পারফরম্যান্সেও। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে করতে পারেন মোটে ১০ গোল। জুভেন্টাসে থাকলে আসন্ন মৌসুমেই বেঞ্চই হবে তার স্থায়ী ঠিকানা, সেটা ভালো করেই বুঝতে পারেন দিবালা। কিন্তু জুভেন্টাস ছেড়ে কোথায় যাবেন, সেই ঘর ঠিক করতে পারছিলেন না।

প্রথমে হালকা গুঞ্জন উঠে রিয়াল মাদ্রিদকে জড়িয়ে। সময়ের স্রোতে সেই গুঞ্জন বাতাসে মিলিয়েও যায়। এরপর শোনা যায় আর্জেন্টাইন তারকা যেতে পারেন ইন্টার মিলানে। এই গুঞ্জনও বাতাসে মিলিয়ে যাওয়ার পর আলোচনায় উঠে আসে ম্যানচেস্টার ইউনাইটেডের নাম। ইংলিশ ক্লাবটি বেলজিয়াম তারকা রোমেলু লুকাকুর সঙ্গে বিদালার বিনিময় চুক্তির ব্যাপারে কথা-বার্তা অনেক দূরে এগিয়েও নিয়েছিল। কিন্তু দিবালা ইউনাইটেডের কাছে দাবি করে বসে উচ্চ অঙ্কের বেতন।

ম্যানইউর দিবালার দাবির চেয়ে অনেক কম বেতনের প্রস্তাব করে। ফলে শেষ মুহূর্তে এসে দিবালা জানিয়ে দেন, ম্যানইউতে যাবেন না। মানে ম্যানইউর প্রস্তাবটি প্রত্যাখ্যান করেন। পরে অবশ্য জানা যায় দিবালা বেতনের চাহিদা সীমা কমিয়ে এনেছেন। ফলে ম্যানইউতে যাওয়ার দরজা এখনো খোলাই রয়েছে।

কিন্তু এরই মধ্যে তাকে কেনার প্রস্তাব করে বসে টটেনহাম। উত্তর লন্ডনের ক্লাবটির কোচ মরিসিও পচেত্তিনো একজন আর্জেন্টাইন। দলের শক্তি বৃদ্ধির আশার এই আর্জেন্টাইন তাই হাত বাড়িয়েছেন স্বদেশি দিবালার দিকে। জুভেন্টাসও টটেনহামের সেই প্রস্তাব গ্রহণ করেছে। এখন দেখার বিষয়, দিবালা ক্লাবের সঙ্গে হ্যাঁ বলেন কিনা।

গণমাধ্যমের যা খবর, তাতে দিবালার ‘হ্যাঁ’ বলার সম্ভাবনা ৯৯ ভাগ!

কেআর/পিএ/

 

ফুটবল: আরও পড়ুন

আরও