পগবাকে নিয়ে রিয়াল-জুভেন্টাসের শেষ যুদ্ধ

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

পগবাকে নিয়ে রিয়াল-জুভেন্টাসের শেষ যুদ্ধ

পরিবর্তন ডেস্ক ৭:৫৯ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০১৯

পগবাকে নিয়ে রিয়াল-জুভেন্টাসের শেষ যুদ্ধ

পল পগবার জন্য সর্বশেষ যে বিনিময় প্রস্তাবটি পাঠিয়েছিল রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড তা বিনয়ের সঙ্গে নাকচ করে দিয়েছে। কিন্তু ইউনাইটেডের সেই ‘না’-এর পরও পগবার রিয়ালে যাওয়ার গুঞ্জন থামেনি। বরং দলবদলের শেষ মুহূর্তে এসে সেই গুঞ্জন আরও চাঙ্গা।

ম্যানইউর না শুনে দমে না গিয়ে উল্টো রিয়াল করে যাচ্ছে শেষ চেষ্টা। ইংল্যান্ডের দলবদল দরজা বন্ধ হবে ১০ আগস্ট। তার আগে শেষ মরণ কামড়টি দেয়ার প্রস্তুতি নিচ্ছে রিয়াল।

স্পেনের গণমাধ্যমের সংবাদ, পগবাকে দলে ভেড়ানোর জন্য রিয়াল নতুন প্রস্তাব তৈরি করছে। কিন্তু এই শেষ চেষ্টা করতে গিয়ে রিয়াল রীতিমতো জুভেন্টাসের সঙ্গে যুদ্ধে মুখোমুখি। রিয়ালের মতো জুভেন্টাসও যে পগবাকে ফিরিয়ে নেয়ার জন্য মরিয়া হয়ে শেষ চেষ্টায় নেমেছে।

সত্যিই তাই। রিয়াল-জুভেন্টাস, দুটি ক্লাবই ২৬ বছর বয়সী পগবাকে দলে টানার জন্য শেষ চেষ্টা করে যাচ্ছে।

সর্বশেষ খরবাখরব অনুযায়ী, এই শেষ চেষ্টায় রিয়ালের চেয়ে জুভেন্টাসই খানিকটা এগিয়ে। গণমাধ্যম সূত্রের খবর, পগবার চুক্তির বিষয় নিয়ে তিনটা দিন ইতালির তুরিনে কাটিয়ে এসেছেন পগবার এজেন্ট।

তুরিনে ওই তিনদিনে জুভেন্টাসের দায়িত্বশীল প্রায় সব কর্তার সঙ্গেই বৈঠক করেছেন পগবার এজেন্ট মিনো রাইওলা। তুরিন থেকে তিনি গতকাল সোমবারই ইংল্যান্ডের ম্যানচেস্টারে ফিরিয়েছেন।

তবে তার ফেরার কয়েক ঘণ্টার মধ্যেই জুভেন্টাসের ক্রীড়া পরিচালক ফ্যাবিও পারাতিচি ও অন্যতম পরিচালক পাভেল নেদভেদ পা রেখেছেন ম্যানচেস্টারে।

জুভেন্টাসের দায়িত্বশীল এই দুই কর্তার ম্যানচেস্টারে পা রাখার উদ্দেশ্য একটাই, পগবার চুক্তির বিষয়টি নিয়ে এজেন্ট রাইওলা ও ম্যানইউ’র কর্তাদের সঙ্গে কথা-বার্তা চূড়ান্ত করা। রিয়াল কর্তারাও বসে নেই। নিজেদের মতো করে যোগাযোগ এবং আলোচনা চালিয়ে যাচ্ছে তারাও।

আলোচনার মাধ্যমে রিয়াল-জুভেন্টাস দুই দলই ঠিক কীভাবে ম্যানইউকে ‘হ্যাঁ’ বলানো যায়, তার সমাধান খোঁজার চেষ্টা করছে। ম্যানইউর পগবার জন্য ১৫০ মিলিয়ন ইউরোর দাম হাঁকিয়ে বসেছে। কিন্তু রিয়াল এবং জুভেন্টাস, কোনো ক্লাবই বিশাল অঙ্কের এই নগদ টাকা দিতে তৈরি নয়। তাই তারা হাঁটছে বিকল্প পথে।

সর্বশেষ প্রস্তাবে রিয়াল যেমন পগবার বিনিময়ে নগদ ৩০ মিলিয়ন ইউরো ও হামেশ রদ্রিগেজকে দিতে চেয়েছিল। কিন্তু ম্যানইউ সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। গণমাধ্যমের খবর, জুভেন্টাসও বিনিময় চুক্তির পথেই হাঁটছে। এক পগবার জন্য ইতালিয়ান চ্যাম্পিয়নরা দিতে চাচ্ছে তিনজনকে!

যেনতেন তিনজনকে নয়। এক পগবাকে পেতে জুভেন্টাস দিতে চাইছে আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা, ফ্রান্সের বিশ্বকাপজয়ী সদস্য ব্লেইস মাতুইদি ও ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড মারিও মানজুকিচকে!

ইংল্যান্ডের দলবদলের দরজা বন্ধ হতে আরও ৪টা দিন বাকি। দেখা যাক শেষ মূহূর্তের লড়াই কে জেতে, রিয়াল নাকি জুভেন্টাস? নাকি এই দুই ক্লাবকেই হতাশ করে পগবাকে ধরে রাখে ম্যানইউ-ই?

কেআর/এইচআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও