প্রথম অনুশীলনেই চোট পেলেন মেসি

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

প্রথম অনুশীলনেই চোট পেলেন মেসি

পরিবর্তন ডেস্ক ৭:১২ অপরাহ্ণ, আগস্ট ০৫, ২০১৯

প্রথম অনুশীলনেই চোট পেলেন মেসি

বিশ্বজুড়ে মেসি ভক্তদের জন্য দুঃসংবাদ। প্রাক-মৌসুম প্রস্তুতিপর্বে প্রথম অনুশীলনে নেমেই চোট পেয়েছেন লিওনেল মেসি। ডান পায়ের কাফ স্ট্রেইনের এই চোটের কারণে যুক্তরাষ্ট্র সফরে যেতে পারছেন না বার্সেলোনার আর্জেন্টাইন তারকা। তাকে ছাড়াই আজ সংক্ষিপ্ত সফরে যুক্তরাষ্টে উড়ে যাচ্ছে বার্সেলোনা।

প্রাথমিক পরীক্ষার পর বার্সেলোনার চিকিৎস প্যানেল জানিয়েছে, ডান পায়ের এই কাফ স্ট্রেইনের চোটের জন্য অন্তত দুই সপ্তাহ মেসিকে মাঠের বাইরে থাকতে হবে। ফলে আগামী ১৬ আগস্ট অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে নতুন মৌসুমের লা লিগার প্রথম ম্যাচটি খেলতে পারবেন না বলেই আশঙ্কা করা হচ্ছে।

দলের অন্য খেলোয়াড়দের নিয়ে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে প্রাক-মৌসুম প্রস্তুতিপর্ব শুরু করেছেন সপ্তাহ দুয়েক আগেই। এরই মধ্যে বেশ কয়েকটি ম্যাচও খেলে ফেলেছে বার্সেলোনা। কিন্তু এই প্রাক-মৌসুম প্রস্তুতিপর্বে এতদিন দলের সঙ্গে ছিলেন না অধিনায়ক মেসি ও লুইস সুয়ারেজ। কোপা আমেরিকায় খেলার জন্য তারা বাড়তি ছুটি কাটাচ্ছিলেন।

পরিবারের সঙ্গে সেই ছুটি কাটিয়ে মাত্রই তারা যোগ দিয়েছেন দলের সঙ্গে। গতকাল রোববার সুয়ারেজ আর্সেনালের বিপক্ষে গাম্পার ট্রফির ম্যাচটাও খেলেছেন। ন্যু-ক্যাম্পের এই ম্যাচটিও দর্শক হয়েই দেখেছেন মেসি। প্রাক-মৌসুম প্রস্তুতিতে তিনি আজ সোমবারই প্রথম বারের মতো অনুশীলন করতে নামেন।

প্রত্যাশা ছিল সকালে হালকা অনুশীলন করে বিকালেই চড়ে বসবেন যুক্তরাষ্ট্রগামী বিমানে। কিন্তু সকালের ওই হালকা অনুশীলনে নেমে খুব বেশি সময় অনুশীলন করতে পারেননি মেসি। ফিলিপে কুতিনহো ও আরতুরো ভিদালের সঙ্গে অনুশীলন শুরু করার অল্প সময়ের মধ্যেই ডান পায়ের কাফে চোট পেয়েছেন মেসি।

ডাক্তারি চেকআপের পর ক্লাব বার্সেলোনাই এক বিবৃতিতে জানিয়েছে, ‘গ্রীষ্মকালীন ছুটি কাটিয়ে আজ সোমবার অনুশীলনে ফিরেছিলেন মেসি। কিন্তু ডান পায়ের কাফ স্ট্রেইনে অস্বস্তি বোধ করায় অনুশীলন সেশন সমাপ্ত করতে পারেননি এই আর্জেন্টাইন। সে বার্সেলোনাতেই থাকছে। দলের সঙ্গে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে না।’

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র সফরে ইতালিয়ান ক্লাব নাপোলির বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বার্সেলোনা। এরপর সেখান থেকে ফিরে এসে শুরু করবে লিগ শুরুর প্রস্তুতি। ১৬ আগস্ট অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বার্সেলোনা শুরু করবে নতুন মৌসুমের লা লিগার মিশন। যে ম্যাচটিতে মেসি খেলতে পারবেন না বলেই আশঙ্কা।

কেআর/

 

ফুটবল: আরও পড়ুন

আরও