রিয়ালে পগবার লাল বাতি, ডি বীকের সবুজ বাতি!

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

রিয়ালে পগবার লাল বাতি, ডি বীকের সবুজ বাতি!

পরিবর্তন ডেস্ক ১২:০৫ অপরাহ্ণ, আগস্ট ০৫, ২০১৯

রিয়ালে পগবার লাল বাতি, ডি বীকের সবুজ বাতি!

পল পগবা ও ডনি ফন ডি বীক। প্রথম জনের গায়ে বিশ্ব তারকার তকমা জুড়ে গেছে অনেক আগেই। মাথায় উঠেছে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুটও। দ্বিতীয়জন সবে নিজের আগমণ বার্তা জানান দিতে শুরু করেছেন।

২৬ বছর বয়সী পল পগবার সঙ্গে ২২ বছর বয়সী ডনি ফন ডি বীকের আসলে তুলনা চলে না। দু’জনের মধ্যে মিল, দু’জনেই মিডফিল্ডার। তো এই দুই মিডফিল্ডারকেই কিনতে মরিয়া রিয়াল মাদ্রিদ।

তারকাখ্যাতি, প্রতিভা, সামর্থ বিবেচনায় পগবাই রিয়ালের এক নম্বর টার্গেট। উদীয়মান ডি বীক দ্বিতীয় পছন্দ। কিন্তু প্রথম পছন্দের পগবার কথা ভুলে রিয়ালকে এখন দ্বিতীয় পছন্দের ডি বীকের পেছনেই ছুটতে হচ্ছে। পগবার জন্য রিয়ালকে লালবাতি জ্বালিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

পল পবগা

পগবার জন্য সর্বশেষ যে বিনিময় চুক্তির প্রস্তাবটি পাঠিয়েছিল রিয়াল, ম্যানচেস্টার ইউনাইটেড সেটিও সবিনয়ে প্রত্যাখ্যান করেছে। গণমাধ্যমের খবর, পগবার জন্য শেষ প্রস্তাবটিতে নগদ ২৭ মিলিয়য়ন পাউন্ড ও কলম্বিয়ান তারকা হামেশ রদ্রিগেজকে দিতে চেয়েছিল রিয়াল। কিন্তু ইউনাইটেড বিনয়ের সঙ্গে রিয়ালকে ‘না’ করে দিয়েছে।

দলবদলের সময়সীমা প্রায় ফুরিয়ে যাওয়ার পথে। এই সময়ে প্রস্তাব নাকচ হওয়ার অর্থ একটাই, এই মৌসুমে পগবাকে পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। তবে রিয়ালের জন্য আশার খবর এই যে, ডি বীক এবং তার দল আয়াক্সের কাছ থেকে সবুজ সংকেতই পেয়েছে।

ডনি ফন ডি বীক

শুধু সবুজ সংকেত বললে ভুল হবে। আসলে আয়াক্সের এই ডাচ তরুণের সঙ্গে রিয়ালের চুক্তির বিষয়টি অনেকটাই চূড়ান্ত। রিয়াল এবং ডি বীক, দুই পক্ষই চুক্তির ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছে। ডি বীকের বর্তমান ক্লাব আয়াক্সও সবুজ সংকেত দিয়েছে। এখন শুধু আয়াক্সের সঙ্গে দাম-দর ঠিক করে কথা-বার্তা পাকা করার অপেক্ষা।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, রিয়াল কর্তারা আয়াক্সের সঙ্গে এরই মধ্যে চূড়ান্ত কথা বার্তা শুরুও করে দিয়েছে। এমনকি চুক্তির অঙ্কটাও নাকি ঠিক হয়ে গেছে। ৫০ মিলিয়ন ইউরো ও একটা ছোট্ট অঙ্কের বোনাস অড। হ্যাঁ, ৫৫ মিলিয়ন ইউরোর মধ্যেই নাকি ডাচ তরুণকে পেতে যাচ্ছে রিয়াল। স্পেনের গণমাধ্যম এমনটাও জানিয়েছে, আগামী দু-তিন দিনের মধ্যেই ডি বীকের সঙ্গে চুক্তিটা সেরে ফেলতে যাচ্ছে রিয়াল।

কেআর/পিএ/

 

ফুটবল: আরও পড়ুন

আরও