বেলকে রিয়াল-ছাড়া করতে মরিয়া জিদান

ঢাকা, ২৩ আগস্ট, ২০১৯ | 2 0 1

বেলকে রিয়াল-ছাড়া করতে মরিয়া জিদান

পরিবর্তন ডেস্ক ১১:৩৮ পূর্বাহ্ণ, জুলাই ২২, ২০১৯

বেলকে রিয়াল-ছাড়া করতে মরিয়া জিদান

গেল মৌসুমটা ভুলে জেতেই চাইবে রিয়াল মাদ্রিদ। দলের সাম্প্রতিক ইতিহাসে এত বাজে মৌসুম পার করেনি তারা। সময়ের চাকায় ঘুরে কড়া নাড়ছে আরেকটি মৌসুম। পেছনের ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে চাইবে মাদ্রিদ জায়ান্টরা।

সুসময়ের আশায় গেল মৌসুমের শেষ দিকে ফেরানো হয়েছে কোচ জিনেদিন জিদানকে। কিন্তু প্রাক মৌসুম প্রস্তুতিটা মোটেও ভালো হয়নি রিয়ালের। যুক্তরাষ্ট্রে বায়ার্ন মিউনিখের কাছে ৩-১ গোলে হেরেছে তারা।

এদিকে জিদানের প্রত্যাবর্তনে কপাল পুড়েছে গ্যারেথ বেলের। ক্রিস্তিয়ানো রোনালদোর বিদায়ের পর ভাবা হয়েছিল ওয়েলশের এই উইঙ্গারই নেতৃত্ব দেবেন রিয়ালের আক্রমণভাগের। কিন্তু ব্যর্থ হয়েছেন বেল।

এখন অবস্থা এমন যে পারলে আজই বেলকে বিদায় করেন জিদান। বায়ার্নের বিপক্ষে ২২ জন খেলোয়াড়কে সুযোগ দিয়েছেন জিদান। কিন্তু ব্রাত্যই থেকে গেলেন বেল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান সাফ জানিয়ে দিয়েছেন, পারলে আজই বিক্রি করে দিতে চান বেলকে তিনি।

বেল প্রসঙ্গে ফরাসি এই মহানায়ক বলেছেন, ‘সব চেয়ে ভাল হয়, বেল যদি কালকেই ক্লাব ছেড়ে চলে যায়।’

সেই সাথে জানিয়ে দিলেন বেলকে নিয়ে তার এই অবস্থান ব্যক্তিগত কারণে নয়, দলের স্বার্থেই, ‘বেলের সঙ্গে আমার কোনো ব্যক্তিগত সংঘাত নেই। ওর বিরুদ্ধেও আমি নই। কিন্তু পরিস্থিতি এমন যে, ক্লাবের মঙ্গলের জন্যই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। বেলকেও সমস্যাটা বুঝতে হবে।’

এদিকে বেলকে নিয়ে জিদানের এমন মন্তব্যে খেপেই আগুন বেলের এজেন্ট বার্নেট। বেলের এই এজেন্ট বলেছেন, ‘জিদান ফালতু লোক। ফুটবলারদের সম্মান করতে জানেন না তিনি।’

২০১৩ সালে সেই সময়ের রেকর্ড দামে টটেনহাম হটস্পার থেকে বেলকে দলে ভিড়িয়েছিল রিয়াল। ২০২২ সাল পর্যন্ত চুক্তি ছিল তার সঙ্গে। কিন্তু চুক্তির মেয়াদের আগেই রিয়ালের কাছে ফেলনা হয়ে গেলেন বেল।

পিএ

 

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও