মেসির লালকার্ড প্রত্যাহারের অনুরোধ আর্জেন্টিনার

ঢাকা, ২৩ আগস্ট, ২০১৯ | 2 0 1

মেসির লালকার্ড প্রত্যাহারের অনুরোধ আর্জেন্টিনার

পরিবর্তন ডেস্ক ১২:৩০ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

মেসির লালকার্ড প্রত্যাহারের অনুরোধ আর্জেন্টিনার

এবারকার কোপা আমেরিকা মোটেও ভালো যায়নি লিওনেল মেসির। শিরোপা তো অধরা থেকেই গেল, সেই সাথে নানা ঝামেলায় জড়িয়ে আছেন বড় শাস্তির মুখে। এই টুর্নামেন্টেই ২০০৫ সালের পর লালকার্ড দেখলেন বার্সেলোনার এই তারকা।

তৃতীয়স্থান নির্ধারনী খেলায় চিলির বিপক্ষে লালকার্ড দেখেন মেসি। ওই ম্যাচের প্রথমার্ধে চিলির গারি মেদেরকে পেছনে থেকে চ্যালেঞ্জ করেছিলেন মেসি। প্রতিক্রিয়ায় মেদেল সেমিকে বুক ও হাত দিয়ে ধাক্কা দিতে থাকেন। এ ঘটনায় রেফারি দুইজনকেই লালকার্ড দেখান।

আর্জেন্টিনার একটি স্থানীয় পত্রিকার বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে, মেসির ওই লালকার্ডের প্রত্যাহার চায় আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এরই মধ্যে তারা কনমেবলের ডিসিপ্লিনারি কমিটির এ নিয়ে একটি অনুরোধ পত্রও পাঠিয়েছে। যাতে স্বাক্ষর আছে মেসিরও।

লালকার্ড প্রত্যাহারের অনুরোধ জানিয়ে এএফএ বলেছে, তারা মনে করে মেসি ওই লালকার্ড প্রাপ্য নয়। ওই ঘটনায় বড়জোর হলুদ কার্ড দেখানো যেতো।

ইএসপিএন আরো জানিয়েছে, এএফএ কনমেবলকে এও অনুরোধ করেছে যে, যদি লালকার্ড প্রত্যাহার করা না হয়, তবে শাস্তি-সরূপ মেসিকে যেন এক ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়, এর বেশি নয়।

এদিকে লাল কার্ড ইস্যু ছাড়াও বড় শাস্তির মুখে আছেন মেসি। টুর্নামেন্ট চলাকালে কোপার আয়োজকদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিলেন মেসি। আয়োজক ও রেফারিদের প্রতি তোপ দাগিয়ে মেসি বলেছিলেন, ব্রাজিলকে চ্যাম্পিয়ন করানোর জন্যই পরিকল্পনা করছে আয়োজকরা।

মেসির এমন বক্তব্যে দারুণ ক্ষুব্ধ হয়েছে কনমেবল। সংস্থাটি ইঙ্গিত দিয়েছে, বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন মেসি।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও