বার্সা-গ্রিজমান চুক্তি নিয়ে উত্তেজনা তুঙ্গে

ঢাকা, ১৭ জুলাই, ২০১৯ | 2 0 1

বার্সা-গ্রিজমান চুক্তি নিয়ে উত্তেজনা তুঙ্গে

পরিবর্তন ডেস্ক ২:৫৯ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

বার্সা-গ্রিজমান চুক্তি নিয়ে উত্তেজনা তুঙ্গে

দলবদল চুক্তি মানেই গুঞ্জন গুঞ্জন খেলা। আজ এই গুঞ্জন তো কালই নতুন আরেক গুঞ্জন। তবে আতো্ইন গ্রিজমানের সঙ্গে বার্সেলোনার চুক্তি নিয়ে ‍গুঞ্জন গুঞ্জন খেলাটা একটু বেশিই জমে উঠেছে। গতকাল বৃহস্পতিবারই খবর বেরোয়, গ্রিজমানের রিলিজ ক্লজের পুরো ১২০ মিলিয়ন ইউরো এরই মধ্যে পরিশোধ করে ফেলেছে বার্সেলোনা। অ্যাতলেতিকো মাদ্রিদের গ্রিজমান হয়ে গেছেন বার্সেলোনার। এখন বাকি শুধু চুক্তিপত্রে স্বাক্ষর করার আনুষ্ঠানিকতা।

কিন্তু কাল বিকালেই গণমাধ্যমের এই খবরকে বার্সেলোনা এবং অ্যাতলেতিকো মিলে এক যোগে উড়িয়ে দিয়েছে। ‍দুই ক্লাবই এক সুরে বলেছে, গ্রিজমানের রিলিজ ক্লজের টাকা পরিশোধের সংবাদটি সত্য নয়।

তাতে অবশ্য গ্রিজমানের বার্সায় যোগদানের গুঞ্জন থমকে যায়নি। বরং কয়েক ঘণ্টার মধ্যেই ছড়িয়ে পড়েছে নতুন আরেক গুঞ্জন। আজ শুক্রবার বিকালেই গ্রিজমানের রিলিজ ক্লজের পুরো ১২০ মিলিয়ন ইউরো অ্যাতলেতিকোর তহবিলে জমা করে দিতে যাচ্ছে বার্সেলোনা। টাকাটা অ্যাতলেতিকোর অ্যাকাউন্টে স্থানান্তর করা মাত্রই ২৮ বছর বয়সী গ্রিজমান হয়ে যাবেন বার্সেলোনার খেলোয়াড়।

শুধু টাকা পরিশোধের বিষয়টি নয়। গ্রিজমানকে নু-ক্যাম্পে কীভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে, তার পরিকল্পনাও নাকি সেরে ফেলেছে বার্সা। গত বছরই অ্যাতলেতিকোর এই ফরাসি ফরোয়ার্ডকে কেনার সমস্ত আয়োজন সেরে ফেলেছিল বার্সেলোনা। গ্রিজমান নিজেও বার্সাকে পাকা কথা দিয়েছিলেন।

কিন্তু বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে আগে এক ভিডিও ডকুমেন্টারিতে বার্সেলোনা সমর্থকদের হতাশ করেন গ্রিজমান। ভিডিও ডকুমেন্টারির মাধ্যমে জানিয়ে দেন, তিনি বার্সেলোনায় যাচ্ছেন না। থাকছেন অ্যাতলেতিকো মাদ্রিদেই। যেতে চেয়েও না যাওয়া নিয়ে অবশ্য বার্সেলোনা সমর্থকদের কাছে ক্ষমাও চান ফরাসি তারকা।

কিন্তু গ্রিজমানের সেই ক্ষমা বার্সেলোনা সমর্থকেরা গ্রহণ করেনি। বরং পল্টি দেওয়ায় গ্রিজমানের ওপর প্রচণ্ড নাখোশ হন বার্সা সমর্থকেরা। সেই ক্ষোভ-হতাশার ঝাল বার্সা সমর্থকেরা মিটিয়েছেন গত মৌসুমে, অ্যাতলেতিকোর হয়ে গ্রিজমান ন্যু-ক্যাম্পে খেলতে এলে। যে গ্রিজমানকে বরণ করার জন্য এক সময় ফুলের মালা গেঁথে রেখেছিল, সেই গ্রিজমানকে ন্যু-ক্যাম্পে বার্সা সমর্থকেরা বরণ করেন দুয়ো আর গালিগালাজের মাধ্যমে!

বছর ঘুরে আবার গ্রিজমানকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে বার্সেলোনা। পরিস্থিতি যা তাতে এটা স্পষ্টই, অ্যাতলেতিকো ছেড়ে বার্সায় যোগ দিচ্ছেন গ্রিজমান। দু’দিন আগে হোক পরে হোক, গ্রিজমান বার্সেলোনায় যাচ্ছেনই। কিন্তু তার এই আসন্ন যোগদানের খবরেও খুশি নন বার্সেলোনার সমর্থকেরা। এক বছর আগের সেই পল্টির কথা মনে করে তারা বরং এখনো ফরাসি তারকার ওপর চটে আছেন।

ন্যু-ক্যাম্পে পরিচয় পর্বে সমর্থকেরা সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাতে পারেন! এই আশঙ্কা থেকে বার্সা কর্তারা গ্রিজমানের পরিচয় পর্ব সারতে চাইছেন দর্শকশূন্য ন্যু-ক্যাম্পে। মানে তার পরিচয় অনুষ্ঠানে সমর্থকদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে বার্সা!

দেখা যাক জল কোন দিকে গড়ায়।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও