মেসিকে কড়া জবাব ব্রাজিল কোচের

ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

মেসিকে কড়া জবাব ব্রাজিল কোচের

পরিবর্তন ডেস্ক ১২:০১ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০১৯

মেসিকে কড়া জবাব ব্রাজিল কোচের

দীর্ঘ এক যুগ পর কোপার শিরোপা ঘরে তুলল ব্রাজিল। এর মধ্যে দিয়ে আয়োজক হিসেবে নিজেদের শতভাগ সাফল্য ধরে রাখল তারা। এনিয়ে পঞ্চমবার কোপা আমেরিকার আয়োজন করেছে ব্রাজিল। প্রত্যেকবারই শিরোপা জিতেছে তারা।

সবচেয়ে বড় বিষয়, ব্রাজিল শিরোপা জিতেছে তাদের সবচেয়ে বড় তারকা নেইমারকে ছাড়াই। কোপার আগেই চোটে পড়েন নেইমার। তখন মনে করা হচ্ছিল ব্রাজিলের কোপার স্বপ্ন বড়সড় ধাক্কাই খেল। কিন্তু গ্যাব্রিয়েল জেসুস, দানির আলভেসরা স্বপ্নটাকে ব্যর্থ হতে দেননি।

বিপরীতে দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে নিয়ে খেলেছে আর্জেন্টিনা। কিন্তু দেশের হয়ে কোন শিরোপা জেতার স্বপ্ন স্বপ্নই থেকে গেল মেসির। অবশ্য চিলিকে হারিয়ে আসরে তৃতীয় হয়েছে তারা। ওই ম্যাচে লাল কার্ড দেখেনে বার্সার তারকা।

এবারের আসর নিয়ে শুরু থকে দারুণ বিরক্ত ছিলেন মেসি। প্রথমে অসন্তোষ প্রকাশ করেছিলেন ব্রাজিলের মাঠ নিয়ে। এরপর তো রেফারিং নিয়েই তীব্র সমালোচনা করেন। সমালোচনা করেন ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষ কনমেবলেরও। গত পরশু মেসি অভিযোগ করেছিলেন, ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতেই নাকি সব আয়োজন।

এটা নিয়ে ফাইনালের আগ পর্যন্ত চুপ ছিল ব্রাজিলিয়ানরা। তবে পেরুকে হারিয়ে শিরোপা নিশ্চিত করেই মেসির তিকে পাল্টা তোপ দাগেন ব্রাজিল কোচ তিতে। তিনি বলেছেন, ‘তার উচিত সম্মানের সঙ্গে কথা বলা। হারের পর পুরো সেটি অনুধাবন করা আর তা মেনে নেওয়া খেলারই অংশ।’

কোপার রেফারিং অভিযোগ ছিল মেসির। সেই প্রসঙ্গ টেনে তিতে বলেছেন, ‘আমরাও অনেক ম্যাচেই বাজে রেফারিংয়ের শিকার হয়েছি। এমনকি বিশ্বকাপের ম্যাচেও। মেসিকে এটা বুঝতে হবে।’

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও