এক দিন আগেই একাদশ জানালেন আর্জেন্টিনার কোচ!

ঢাকা, ৮ জুলাই, ২০১৯ | 2 0 1

এক দিন আগেই একাদশ জানালেন আর্জেন্টিনার কোচ!

পরিবর্তন ডেস্ক ১২:৩৫ অপরাহ্ণ, জুন ১৫, ২০১৯

এক দিন আগেই একাদশ জানালেন আর্জেন্টিনার কোচ!

কোপা আমেরিকায় উড়ন্ত শুরু করেছে স্বাগতিক ব্রাজিল। শনিবার সকালে উদ্বোধনী ম্যাচে বলিভিয়াকে হারিয়েছে ৩-০ গোলে।

বিশ্বজুড়ে আর্জেন্টাইন ভক্তরাও স্বপ্নজাল বুনছেন, কলম্বিয়ার বিপক্ষে তাদের শুরুটাও স্বপ্নের মতোই হোক।

আর্জেন্টাইনদের এই স্বপ্নপূরণ হবে কিনা, জানা যাবে আগামীকাল রোববার ভোরে। তবে তার আগেই যে বিষয়টি জেনে গেছে বিশ্ব, সেটি হলো আর্জেন্টিনার একাদশ। মাঠে নামার ২৪ ঘণ্টা আগেই ফাঁস করে দেয়া হয়েছে!

না, বাইরের কেউ নন। আর্জেন্টিনার কোচ স্বয়ং লিওনেল স্কালোনিও বিশ্ববাসীর সামনে নিজের একাদশটা ফাঁস করে দিয়েছেন। মাঠে নামার আগে চূড়ান্ত একাদশ প্রকাশ্যে ঘোষণা করাটা একেবারে নতুন কিছু নয়। তবে বেশিরভাগ সময়ই কোচরা এই কাজটা করেন না। ঠিক করলেও কৌশলগত কারণে বেশিরভাগ একাদশ গোপনই রাখেন কোচরা।

কিন্তু, মজার ব্যাপার হলো, স্কালোনি নাকি কৌশলগত কারণেই একদিন আগে একাদশ ফাঁস করে দিযেছেন! ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে চূড়ান্ত একাদশ প্রকাশ করার ব্যাখ্যায তিনি বলেছেন, ‘হ্যাঁ, আমি একাদশটা গোপন রাখতে পারতাম। সেটাও একটা কৌশল হতো। কিন্তু, আমি কৌশলগত কারণেই একাদশটা ঘোষণা করে দিলাম। আমি চাই, তারা আমাদের নিয়ে মাথা ঘামাক।’

কলম্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচটিতে আর্জেন্টিনা কোন ফরমেশনে খেলবে, সেটিও প্রকাশ করে দিয়েছেন স্কালোনি। এমনিতে ৪-৩-৩ ফরমেশনই স্কালোনির ফেভারিট। কিন্তু, কাল তিনি দলকে খেলাবেন ৪-৪-২ ফরমেশনে।

মানে প্রতিপক্ষ কলম্বিয়াকে গোল বন্যায় ভাসানোর দায়িত্বটা পালন করবেন অধিনায়ক মেসি ও সার্জিও আগুয়েরো। পেছন থেকে তাদের বলের জোগান দেবেন অ্যাঙ্গেল ডি মারিযা, জিওবান্তি লো সেলসো, গুইদো রদ্রিগেজ, লিও পারদেসরা।

স্কালোনির ঘোষিত একাদশ স্পষ্টই বলে দিচ্ছে, ৪৬তম কোপা আমেরিকাটাও পাওলো দিবালার শুরু হচ্ছে হতাশা নিয়ে। চূড়ান্ত একাদশে তার জায়গা হয়নি। আছেন বদলি তালিকায়। মানে প্রথম ম্যাচটি তার বেঞ্চ গরম করে কেটে যাওয়ার সম্ভাবনাই প্রবল। ভাগ্য ভালো হলে, শেষদিকে ডাক পড়তে পারে বদলি হিসেবে নামার।

আর্জেন্টিনার একাদশ:

গোলরক্ষক: আরমানি।

ডিফেন্ডার: সারাভিয়া, পেজ্জেলা, নিকোলাস, ওটামেন্ডি, টাগলিয়াফিকো।

মিডফিল্ডার: পারদেস, রদ্রিগেজ, লো সেলসো, অ্যাঙ্গেল ডি মারিয়া।

ফরোয়ার্ড : মেসি, আগুয়েরো।

কেআর/আইএম

 

ফুটবল: আরও পড়ুন

আরও