মেন্ডিকে কিনে ৩০০ মিলিয়নের সীমা পেরোলো রিয়াল!

ঢাকা, ২০ জুন, ২০১৯ | 2 0 1

মেন্ডিকে কিনে ৩০০ মিলিয়নের সীমা পেরোলো রিয়াল!

পরিবর্তন ডেস্ক ৪:১৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

মেন্ডিকে কিনে ৩০০ মিলিয়নের সীমা পেরোলো রিয়াল!

দলবদলের বাজার গরম করে ফেলবে রিয়াল মাদ্রিদ। গত কয়েক মাস আগে থেকেই এমন গুঞ্জন ছিল ইউরোপিয়ান গণমাধ্যমে। বাস্তবে সেই গুঞ্জনকেও হার মানাচ্ছে রিয়াল! দলবদল মৌসুম এখনো শুরুই হয়নি। এরই মধ্যে ৩০৩ মিলিয়ন ইউরোর খেলোয়াড় কেনা সাড়া!

ঘটনা সত্যি। এরই মধ্যে ৩০৩ মিলিয়ন ইউরোর নতুন খেলোয়াড় কিনে ফেলেছে রিয়াল মাদ্রিদ। গড়ে ফেলেছে নিজেদের ক্লাব ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ খরচের রেকর্ড। নিজেদের ইতিহাসে রিয়াল এক মৌসুমে খেলোয়াড় ক্রয়ের পেছনে সবচেয়ে বেশি খরচের রেকর্ডটি গড়েছিল ২০০৯ সালে।

সেবার ক্রিস্তিয়ানো রোনালদো, কাকা, জাবি আলোনসো, করিম বেনজেমা, রাউল আলবিওল, আরবেলোয়াসহ মোট ৯ জন নতুন খেলোয়াড় কিনে ছিল রিয়াল। সেই ৯ জনকে কিনতে মোট খরচ হয়েছিল ২৫৪ মিলিয়ন ইউরো। এবার এরই মধ্যে ৪৯ মিলিয়ন ইউরো বেশি খরচ করে ফেলেছে। সামনে তো পুরো দলবদল মোসুম পড়েই আছে।

খরচে নতুন রেকর্ড গড়া হয়ে গেছে বটে। তবে ৩০৩ মিলিয়ন ইউরো দিয়ে কিনতে পেরেছে মোটে ৫ জন খেলোয়াড়। রিয়ালের ক্রয় যাত্রার শুরুটা ব্রাজিলিয়ান তরুণ রদ্রিগোকে দিয়ে। যাকে কিনতে রিয়ালের খরচ হয়েছে ৪৫ মিলিয়ন ইউরো। এরপর একে এক ব্রাজিলেরই এদের মিলিতাও, সার্বিয়ান লুকা জভিচ এবং বেলজিয়ামের এডেন হ্যাজার্ডের সঙ্গে চুক্তি করেছে রিয়াল। নতুন খেলোয়াড় ক্রয়ের এই ধারাবাহিকতায় রিয়াল সর্বশেষ চুক্তিটা করেছে ফারল্যান্ড মেন্ডির সঙ্গে।

ফ্রান্সের এই তরুণ মিডফিল্ডারের চুক্তির ঘোষণাটা গতকালই দিয়েছে রিয়াল। ফরাসি ক্লাব অলিম্পিক লিঁও থেকে ২৪ বছর বয়সী মেন্ডিকে কিনতে রিয়ালের নগদ খরচই ৪৮ মিলিয়ন ইউরো। সঙ্গে ‘অ্যাড অনস’ হিসেবে থাকছে আরও ৫ মিলিয়ন ইউরো। বিভিন্ন শর্ত সাপেক্ষে এই ৫ মিলিয়ন ইউরো গুণতে হবে রিয়ালকে।

মিলিতাওয়ের সঙ্গে চুক্তিটা ৫০ মিলিয়ন ইউরোর। লকুা জভিচের পেছনে খরচ ৬০ মিলিয়ন ইউরো। এবং বেলজিয়ান তারকা হ্যাজার্ডের সঙ্গে চুক্তিটা হয়েছে ১০০ মিলিয়ন ইউরোর।

কেআর

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও