আবার চোটে নেইমার, কোপায় খেলা নিয়েই সংশয়!

ঢাকা, ২০ জুন, ২০১৯ | 2 0 1

আবার চোটে নেইমার, কোপায় খেলা নিয়েই সংশয়!

পরিবর্তন ডেস্ক ২:৩৭ অপরাহ্ণ, মে ২৯, ২০১৯

আবার চোটে নেইমার, কোপায় খেলা নিয়েই সংশয়!

বিশ্বজুড়ে নেইমার ভক্তদের জন্য একই সঙ্গে দু-দুটি দুঃসংবাদ। প্রথমত, নেইমারের কাছ থেকে জাতীয় দলের অধিনায়কত্ব কেড়ে নিয়েছেন ব্রাজিল কোচ তিতে। এই দুঃসংবাদের পিঠে চড়ে আরেক দুঃসংবাদ, আবারও চোটে পড়েছেন নেইমার। গতকাল মঙ্গলবার ব্রাজিল জাতীয় দলের হয়ে অনুশীলনের সময় হাঁটুতে চোট পেয়েছেন পিএসজি তারকা।

নিজ হাতে হাঁটু চেপে ধরেই মাথা নিচু করে অনুশীলন মাঠ ছেড়েছেন নেইমার। নতুন করে পাওয়া এই চোটে তার আসন্ন কোপা আমেরিকাতে খেলা নিয়েই দেখা দিয়েছে সংশয়! কোপার দরজায় দাঁড়িয়ে নেইমার এবং ব্রাজিল ভক্তদের জন্য এর চেয়ে বড় দুঃসংবাদ আর কী হতে পারে!

চোট নেইমারের নিত্য সঙ্গী। গত বছরও বিশ্বকাপের আগে দীর্ঘ ৩ মাসেরও বেশি সময় চোটের কারণে বাইরে কাটিয়েছেন তিনি। গতবারও তার বিশ্বকাপে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। সেই সংশয় দূর করে শেষ পর্যন্ত তিনি বিশ্বকাপে খেলেছেন। কিন্তু সেই চোট এবারও তার নিত্য সঙ্গী। এ নিয়ে গত ৭ মাসে পঞ্চম বারের মতো চোটে পড়লেন পিএসজির ২৭ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা।

গত বছর ঠিক যে জায়গায় চোট পেয়েছিলেন, এবার ফেব্রুয়ারিতেও সেই পায়ের গোড়ালিতেই চোট পান ব্রাজিল তারকা। এবারও তাকে মাঠের বাইরে কাটাতে হয়েছে প্রায় তিন মাস। তবে সেই চোট কাটিয়ে মাঠে ফিরেছিলেন। ক্লাব পিএসজির হয়ে একাধিক ম্যাচও খেলেছেন। যার একটি ম্যাচ খেলতে গিয়ে আবার ঘটিয়েছেন বিতর্কিত এক কাণ্ড।

মেজাজ হারিয়ে প্রতিপক্ষ দলের এক সমর্থককে ঘুষি মেরে নিষিদ্ধ হয়েছেন ৩ ম্যাচ। ধারণা করা হচ্ছে, অখেলোয়াড়ী সেই আচরণের দায়েই তার কাছ থেকে অধিনায়কত্বের আর্মব্র্যান্ড কেড়ে নিয়েছেন ব্রাজিল কোচ। তিতে সেটি পরিয়ে দিয়েছেন নেইমারেরই ক্লাব সতীর্থ এবং বন্ধু দানি আলভেসের বাহুতে।

এরই মধ্যে আবার চোটের শিকার। ব্রাজিলের ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে, অনুশীলনের সময় নেইমার হাঁটুতে অস্বস্তি বোধ করছেন। সিবিএফ এটাও নিশ্চিত করেছে, আজ ডাক্তারি পরীক্ষার পরই জানা যাবে নেইমারের চোট কতটা গুরুতর। চোট গুরুতর হোক বা হালকা, দলের প্রাণভোমরাকে বেশ কিছুদিন পর্বেক্ষণে রাখা হবে বলেই জানিয়েছে সিবিএফ।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও