হেরে যাওয়া ম্যাচেও অবিশ্বাস্য রেকর্ড গড়ল পিএসজি!

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

হেরে যাওয়া ম্যাচেও অবিশ্বাস্য রেকর্ড গড়ল পিএসজি!

পরিবর্তন ডেস্ক ১:০৬ অপরাহ্ণ, মে ২৫, ২০১৯

হেরে যাওয়া ম্যাচেও অবিশ্বাস্য রেকর্ড গড়ল পিএসজি!

পিএসজি টানা দ্বিতীয় বারের মতো লিগ শিরোপা জিতে নিয়েছে অনেক আগেই। কিন্তু শিরোপা জিতলেও মৌসুমের শেষটা তাদের মধুর হলো না। মৌসুম শেষ করতে হলো হারের তিক্ততা গায়ে মাখিয়ে।

গতকাল শুক্রবার লিগে মৌসুমের শেষ ম্যাচটিতে রেঁসের কাছে ৩-১ গোলে হেরে গেছে পিএসজি। তবে নিজেদের ঘরের মাঠে এই হার লজ্জার ম্যাচেও পিএসজি গড়েছে অবিশ্বাস্য এক রেকর্ড!

কাল হারলেও ম্যাচে একটি গোল করেছে পিএসজি। এর মাধ্যমে লিগে মৌসুমের ৩৮ ম্যাচেই গোল করার অনন্য রেকর্ড গড়ল পিএসজি! মৌসুমের সব ম্যাচেই গোল করতে পারার কীর্তিটা কত বড়, সেটি ছোট্ট একটা তথ্যেই স্পষ্ট। ফ্রেঞ্চ লিগ ওয়ানের ইতিহাসে আর কোনো দলই এই কীর্তি গড়তে পারেনি!

ফরাসি ক্লাবটির এই রেকর্ডের নায়ক ফরাসি বিস্ময়বালক কিলিয়ান এমবাপে। কাল দলের হয়ে রেকর্ড গড়া একমাত্র গোলটা করেছেন তিনিই। তবে দলকে অনন্য রেকর্ডের স্বাদ দিলেও এমবাপেকে ব্যক্তিগত একটা কষ্টই পেতে হয়েছে ম্যাচে। শেষ পর্যন্ত মেসিকে টপকে ইউরোপিয়ান গোল্ডেন বুট জিততে না পারার কষ্ট!

মৌসুমজুড়েই ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে লিওনেল মেসির প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন তিনি। সম্ভাবনা ছিল কালকের শেষ ম্যাচ পর্যন্তও। তবে মেসিকে হতাশ করে ক্যারিয়ারে প্রথম বারের মতো পুরস্কারটা জিততে হলে কাল অসম্ভবকে সম্ভব করতে হতো এমবাপেকে। শেষ ম্যাচটাতে করতে হতো ৫ গোল। এমবাপে সেখানে করতে পেরেছেন মাত্র ১ গোল। ফলে তার চেয়ে ৩ গোলে এগিয়ে থেকে ষষ্ঠ বারের মতো গোল্ডেন বুটটা জিতে নিলেন মেসিই।

বার্সেলোনার হয়ে লিগে মৌসুমে মোট ৩৬ গোল করেছেন মেসি। কালকের গোলটিসহ এমবাপের হলো ৩৩টি।

কেআর