ডর্টুমন্ডে যোগ দিলেন হ্যাজার্ড!

ঢাকা, ২০ জুন, ২০১৯ | 2 0 1

ডর্টুমন্ডে যোগ দিলেন হ্যাজার্ড!

পরিবর্তন ডেস্ক ৫:০৯ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

ডর্টুমন্ডে যোগ দিলেন হ্যাজার্ড!

বড় ভাই এডেন হ্যাজার্ডের দলবদল গুঞ্জন তুঙ্গে। গণমাধ্যমের দাবি, রিয়াল মাদ্রিদের সঙ্গে কথা-বার্তা পাকা করে ফেলেছেন হ্যাজার্ড। ২৯ মে ইউরোপা লিগের ফাইনাল। ওই ম্যাচটি খেলেই চেলসির বেলজিয়ান মিডফিল্ডার আনুষ্ঠানিক চুক্তি করে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন বলে খবর। তবে বড় ভাই হ্যাজার্ডকে সংশয়ের মধ্যে রেখেই দলবদলের কাজটা সেরে ফেললেন ছোটভাই থোরগান হ্যাজার্ড।

সত্যিই তাই। এডেন হ্যাজার্ডের ছোটভাই থোরগান হ্যাজার্ড বরুসিয়া মনশ্চেনগ্লাডবাখ ছেড়ে যোগ দিলেন আরেক বরুসিয়া, মানে বরুসিয়া ডর্টমুন্ডে। গতকাল অনেকটা নিরবেই ডর্টমুন্ডের সঙ্গে চুক্তিটা সেরে ফেলেছেন ২৬ বছর বয়সী থোরগান।

যুক্তরাষ্ট্রের তরুণ মিডফিল্ডার ক্রিস্তিয়ান পুলিসিচ ডর্টমুন্ড ছেড়ে যোগ দিয়েছেন এডেন হ্যাজার্ডের চেলসিতে। এডেন হ্যাজার্ড রিয়ালে যাচ্ছেন, এটা বুঝে অনেক আগেই তার বিকল্প হিসেবে ক্রিস্তিয়ান পুলিসিচের সঙ্গে চুক্তিটা করে ফেলে চেলসি। মৌসুম শেষ হতেই মার্কিন তরুণ এরই মধ্যে চেলসিতে যোগও দিয়েছেন। তার শূন্যতা পূরণের জন্যই থোরগানকে কিনল ডর্টমুন্ড।

বেলজিয়াম জাতীয় দলের হয়ে এরই মধ্যে ২১টি ম্যাচ খেলে ফেলা থোরগান ডর্টমুন্ডের সঙ্গে চুক্তিটা করেছেন ৫ বছরের। চুক্তির অঙ্কটা ঠিক কত, সেটি বরুসিয়া ডর্টমুন্ড বা বরুসিয়া মনশ্চেনগ্লাডবাখ, দুই ক্লাবের কেউই প্রকাশ করেনি। তবে গণমাধ্যমের ধারণা, চুক্তির অঙ্কটা ২৫ থেকে ৪০ ইউরোর মধ্যে।

বড় ভাই এডেন হ্যাজার্ডের মতো থোরগানও একজন আক্রমণাত্মক মিডফিল্ডার। দলের প্রয়োজনে করতে পারেন গোলও। সতীর্থদের গোল বানিয়ে দিতেও একই রকম দক্ষ। মনশ্চেনগ্লাডবাখের হয়ে ১৮২ ম্যাচে ৪৬ গোল এবং ৪৪টি অ্যাসিস্ট সেই স্বাক্ষই দেয়। সদ্য শেষ হওয়া মৌসুমেও থোরগান সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১২টি গোল করেছেন।

তার মতো ইনফর্ম তারকার সঙ্গে চুক্তি করতে পেরে ডর্টমুন্ড খুব খুশি। আনুষ্ঠানিক চুক্তির পরই জার্মান ক্লাবটির ক্রীড়া পরিচালক মাইকেল জর্ক ক্লাবের এক বিজ্ঞপ্তিতে বলেছেন, ‘আমরা খুবই উচ্ছ্বসিত যে, থোরগান বরুসিয়া ডর্টমুন্ডে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সে বুন্দেসলিগার খেলোয়াড়। একই সঙ্গে বেলজিয়াম জাতীয় দলেরও খেলোয়াড়। আমাদের বিশ্বাস, সে তার গতি এবং ম্যাচজয়ী মানসিকতা দিয়ে আমাদের অনেক অনেক সাহায্য করতে পারবে।’

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও