জেসুস-স্টার্লিংয়ের জাদুতে ম্যানসিটির ‘ট্রেবল’ কীর্তি

ঢাকা, ১৮ আগস্ট, ২০১৯ | 2 0 1

জেসুস-স্টার্লিংয়ের জাদুতে ম্যানসিটির ‘ট্রেবল’ কীর্তি

পরিবর্তন ডেস্ক ১০:২৩ পূর্বাহ্ণ, মে ১৯, ২০১৯

জেসুস-স্টার্লিংয়ের জাদুতে ম্যানসিটির ‘ট্রেবল’ কীর্তি

প্রথম ক্লাব হিসেবে ইংলিশ ফুটবলে ‘ট্রেবল’ জয়ের কীর্তি গড়ল ম্যানচেস্টার সিটি। লিগ কাপ ও ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার পর চলতি মৌসুমে এফএ কাপের শিরোপাও ঘরে তুলল পেপ গার্দিওয়ালার দল।

শনিবার ওয়েম্বলি স্টেডিয়ামে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে হারিয়েছে সিটি। এই নিয়ে ষষ্ঠবারের মতো এফএ কাপের শিরোপা জিতল তারা। দলের হয়ে জোড়া গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস ও রাহিম স্টার্লিং। একটি করে গোল করেছেন দাভিদ সিলভা ও কেভিন ডি ব্রুইন।

এদিন ম্যাচের ২৬ মিনিট থেকেই গোল উৎসব শুরু হয়ে যায় সিটির। স্টার্লিংয়ের হেড থেকে বল পেয়ে দলকে এগিয়ে দেন সিলভা। দীর্ঘ ২৭ ম্যাচ পর জালের দেখা পেলেন স্প্যানিশ এই মিড ফিল্ডার।

তার ১২ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। ম্যাচের ৩৮ মিনিটে বের্নার্দো সিলভার পাস থেকে গোল করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের খেলা ২-০ গোলের ব্যবধান নিয়েই শেষ করে সিটি। বিরতির পর ফিরে গোল দাতাদের তালিকায় নাম লেখান কেভিন ডি ব্রুইন। ম্যাচের ৬১ মিনিটে জেসুসের পাস পেয়ে গোলকিপারকে পরাস্ত করেন বেলজিয়ামের এই মিডফিল্ডার। তার ৭ মিনিট পর ম্যাচে নিজে দ্বিতীয় গোল করে ব্যবধান ৪-০ তে নিয়ে যান জেসুস।

ম্যাচের শেষ দিকে এসে জোড় গোল করেন স্টার্লিং। প্রথম গোলটি করেন ম্যাচের ৮১ মিনিটে। আর পরেরটি ৮৭ মিনিটে। ফলে ওয়াটফোর্ডকে মাঠ ছাড়তে হয় ৬ গোল হজম করে। আর ম্যানসিটি নিশ্চিত করে নিজেদের ইতিহাসের প্রথম ‘ট্রেবল’ কীর্তি।

পিএ

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও