বার্সায় গ্রিজমানের বেতন হবে ১৭ মিলিয়ন ইউরো!

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

বার্সায় গ্রিজমানের বেতন হবে ১৭ মিলিয়ন ইউরো!

পরিবর্তন ডেস্ক ৯:৫৩ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৯

বার্সায় গ্রিজমানের বেতন হবে ১৭ মিলিয়ন ইউরো!

বার্সেলোনা টাকার টোপ ফেলে আতোইন গ্রিজমানকে রাজি করিয়েছে বলে যে খবর ছিল, সেটি তাহলে মিথ্যা? টাকার লোভে নয়, ফরাসি তারকা অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় যাচ্ছেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের পথটা প্রশস্ত করার জন্য? ফ্রান্সের জনপ্রিয় পত্রিকা ‘লেকিপ’-এর দাবি অন্তত সে রকমই।

পত্রিকাটির দাবি, অ্যাতলেতিকোয় বর্তমানে যে বেতন পান, তার চেয়েও ৬ মিলিয়ন ইউরো কম বেতনে বার্সেলোনায় যাচ্ছেন গ্রিজমান!

এখনো বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তিটা করেননি গ্রিজমান। সবে অ্যাতলেতিকো ছাড়ার ঘোষণা দিয়েছেন মাত্র। আগামী শনিবার লেভান্তের বিপক্ষে মৌসুমের শেষ লিগ ম্যাচ অ্যাতলেতিকোর। এই ম্যাচটি খেলেই আনুষ্ঠানিক চুক্তি করে অ্যাতলেতিকোর গ্রিজমান হয়ে যাবেন বার্সেলোনার।

তবে গ্রিজমানের সঙ্গে বার্সেলোনার চুক্তিটা কেমন হতে যাচ্ছে, তার পুরো খসড়াটাই তুলে ধরেছে লেকিপ। তাতে সবচেয়ে বড় চমক বেতনের অঙ্কটাই। আধুনিক ফুটবলে প্রতিটি তারকা ফুটবলারই ক্লাব বদলান বেশি বেতনের আশায়। ২৮ বছর বয়সী গ্রিজমান ঘটাতে যাচ্ছেন ঠিক তার উল্টোটা। তিনি ন্যু-ক্যাম্পে মেসি-সুয়ারেজদের সতীর্থ হচ্ছেন ৬ মিলিয়ন ইউরো কম বেতনে।

অ্যাতলেতিকোয় তার বর্তমান বার্ষিক বেতন ২৩ মিলিয়ন ইউরো। অথচ তিনি বার্সায় যাচ্ছেন বার্ষিক ১৭ মিলিয়ন ইউরো বেতনে! চুক্তিটা হতে যাচ্ছে ৫ বছরের জন্য। মানে ফরাসি ফরোয়ার্ড ২০২৪ সাল পর্যন্ত হতে যাচ্ছেন বার্সেলোনার।

চুক্তির সম্ভাব্য অঙ্কটা আগেই জানা, ১২৫ মিলিয়ন ইউরো। এর মধ্যে ১০০ মিলিয়ন ইউরো পাবে গ্রিজমানের বর্তমান ক্লাব অ্যাতলেতিকো। বাকি ২৫ মিলিয়ন ইউরো পাবে তার সাবেক ক্লাব রিয়াল সোসিয়েদাদ।

প্রতিবেদনটিতে লেকিপ অন্য একটা চমকও দিয়েছে। জানিয়েছে, বার্সেলোনার চেয়েও গ্রিজমানকে লোভনীয় প্রস্তাব দিয়েছিল তার স্বদেশি ক্লাব পিএসজি। কিন্তু গ্রিজমান স্বদেশি ক্লাবটির সেই লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান করে আগামীর ঠিকানা হিসেবে বেছে নিয়েছেন বার্সেলোনাকে।

কেআর/আরপি