পাল্টা তীর, রিয়ালের এই ৩ জনকে চাইছে পিএসজি!

ঢাকা, ১৭ জুলাই, ২০১৯ | 2 0 1

পাল্টা তীর, রিয়ালের এই ৩ জনকে চাইছে পিএসজি!

পরিবর্তন ডেস্ক ৩:১৯ অপরাহ্ণ, মে ১৫, ২০১৯

পাল্টা তীর, রিয়ালের এই ৩ জনকে চাইছে পিএসজি!

ইট মরলে পাটকেল খেতে হয়। রিয়াল মাদ্রিদকে যেন এই বিষয়টিই বুঝিয়ে দিতে যাচ্ছে পিএসজি। ফ্রান্সের জনপ্রিয় পত্রিকা ‘ল পেরিসিয়েন’-এর খরব অন্তত সে রকমই। পত্রিকাটির এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, রিয়াল মাদ্রিদের ত্রয়ী ইসকো, বেল ও টনি ক্রুসকে কেনার প্রস্তুতি নিচ্ছে পিএসজি। শুধু কেনার পরিকল্পনা নয়, এই ৩ জনের জন্য যৌথভাবে ২১০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও নাকি তৈরি করছে পিএসজি।

ফরাসি ক্লাবটি যে পাল্টা আঘাত হানতেই এই ত্রয়ীকে কেনার পরিকল্পনা করেছে, সেটিও স্পষ্ট করেছে ‘লে পেরিসিয়েন’। নেইমার ও কিলিয়ান এমবাপের পিছু নিয়ে পিএসজিকে কম জ্বালায়নি রিয়াল। মাদ্রিদ জায়ান্টরা এই দুজনের জন্য পিএসজিকে তিতিবিরক্ত করে যাচ্ছে এখনো।

দিন দুই আগেও খবর ছড়ায়, আবারও নেইমার-এমবাপের দিকে হাত বাড়িয়েছে রিয়াল। এবার তাই পাল্টা তীর ছোড়ার পরিকল্পনাই করেছে পিএসজি। ফরাসি ক্লাবটির কাতারি সভাপতি নাসের আল-খেলাইফিই নাকি রিয়ালের এই ৩ জনকে পছন্দ করেছেন। তার পছন্দের ভিত্তিতেই ইসকো-বেল-টনি ক্রুসের জন্য প্রস্তাব তৈরি করছে পিএসজির ক্রয় প্রক্রিয়ার দায়িত্বে থাকা কর্তারা।

শেষের অপেক্ষায় থাকা মৌসুমটি ছিল রিয়ালের জন্য ঐতিহাসিক ব্যর্থতার এক মৌসুম। মৌসুম শেষের তিন মাস আগেই কার্যত মৌসুম শেষ হয়ে গেছে তাদের। মার্চের প্রথম সপ্তাহেই নিজেদের মাঠের টানা তিন হারে তিনটি টুর্নামেন্টের শিরোপা স্বপ্ন গুঁড়িয়ে যায়। আসন্ন মৌসুমে তাই দলে ব্যাপক পরিবর্তনের পরিকল্পনা হাতে নিয়েছে রিয়াল। বিক্রি করে দিতে চাইছে অফফর্মে থাকা সব খেলোয়াড়কেই।

কাকে কাকে বিক্রি করা হবে, তার একটা তালিকাও অনেক আগেই করেছে রিয়াল। সেই তালিকায় আছেন ইসকো এবং গ্যারেথ বেল। বিশেষ করে ওয়েলস তারকা বেলকে বেচে দেওয়ার জন্য মরিয়া হয়ে মাঠে নেমেছে রিয়াল। বিক্রি করতে চায় কোচের সঙ্গে বনিবনা না হওয়া ইসসোকেও।

ফলে পিএসজির এই দুজনকে কিনতে চাওয়াটা রিয়ালের জন্য মোটেই পাল্টা আঘাত নয়। বরং রিয়াল কর্তারা এতে খুশিই হওয়ার কথা। পিএসজি কর্তারাও বিষয়টা জানেন। তাই পাল্টা আঘাত হানতে এই দুজনের সঙ্গে টনি ক্রুসের নামটিও জুড়ে দিয়েছে পিএসজি।

জার্মান মিডফিল্ডার টনি ক্রুসের ওপর রিয়ালের আস্থাটা এখনো আগের মতোই আছে। কোচ জিদানও ক্রুসের ওপর খুশি। ফলে তার ভবিষ্যৎ পরিকল্পনায় ভালো মতোই আছেন ২৯ বছর বয়সী টনি ক্রুস। কিন্তু তাকেও কিনে রিয়ালের মাঝমাঠটা ভেঙে দিতে চাইছে পিএসজি।

তবে রিলিজ ক্লজের ভিত্তিতে নয়, পিএসজি প্রস্তাবটা নাকি তৈরি করছে খেলোয়াড়দের বর্তমান বাজারদরের ভিত্তিতে। জার্মান মিডফিল্ডার ক্রুসের বর্তমান বাজার মূল্য ৮০ মিলিয়ন ইউরো। ২৭ বছর বয়সী ইসকোর বাজার মূল্য ৬০ মিলিয়ন ইউরো। আর নিজেকে হারিয়ে খোঁজা ২৯ বছর বয়সী বেলের বাজার মূল্য ৭০ মিলিয়ন ইউরো। এর ভিত্তিতেই এই ৩ জনের জন্য ২১০ মিলিয়ন ইউরোর প্রস্তাব তৈরি করছে পিএসজি।

দেখা যাক, শেষ পর্যন্ত জল কোন দিকে গড়ায়।

কেআর/

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও