রিয়ালের জার্সিতে হ্যাজার্ড, কী বার্তা দিল লেকিপ?

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

বিষয় :

ফুটবল

রিয়াল মাদ্রিদ

চেলসি

এডেন হ্যাজার্ড

রিয়ালের জার্সিতে হ্যাজার্ড, কী বার্তা দিল লেকিপ?

পরিবর্তন ডেস্ক ৪:০২ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

রিয়ালের জার্সিতে হ্যাজার্ড, কী বার্তা দিল লেকিপ?

২০১৭ সালের ডিসেম্বরে নাইকির প্রকাশিত বার্সেলোনার জার্সি গায়ে ফিলিপে কুতিনহোর সেই বিজ্ঞাপনটির কথা মনে আছে? বার্সা, লিভারপুল, কুতিনহো— তিন পক্ষের কোনো পক্ষ থেকেই আনুষ্ঠানিক চুক্তির বিষয়টি তখনো ঘোষণা করা হয়নি। তবে লিভারপুল ছেড়ে কুতিনহোর বার্সায় যোগদানের গুঞ্জন তুঙ্গে। ঠিক তখনই বার্সেলোনার জার্সি পরিহিত কুতিনহোর একটা ছবি নিজেদের অফিসিয়াল পেজে পোস্ট করে নাইকি।

সঙ্গে সঙ্গেই সারা দুনিয়ায় ছড়িয়ে পড়ে, তবে কি বার্সেলোনার সঙ্গে গোপনে চুক্তিটা সেরে ফেলেছেন কুতিনহো? যুক্তরাষ্ট্র ভিত্তিক বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি অবশ্য ঘণ্টা দুয়েক পরই ভুল স্বীকার বিজ্ঞাপনটি সরিয়ে ফেলে। তবে নাইকি বিজ্ঞাপনটি সরিয়ে নিলেও ফুটবলপ্রেমীরা যা বোঝার বুঝে নেয়। পরে সত্য বলেও প্রমাণিত হয় সেটাই। আনুষ্ঠানিক চুক্তি করে লিভারপুলের কুতিনহো পাকাপাকিভাবেই হয়ে যান বার্সেলোনার।

এডেন হ্যাজার্ড ও রিয়াল মাদ্রিদকে জড়িয়ে এবার সেই একই কাজ করল ফ্রান্সের সবচেয়ে প্রভাবশালী ক্রীড়া দৈনিক ‘লেকিপ’। পত্রিকাটি গতকালের সংস্করণে চেলসি ছেড়ে হ্যাজার্ডের রিয়ালে যোগ দেওয়ার বিষয়ে একটা প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটিতে লেকিপ হ্যাজার্ডকে রীতিমতো রিয়ালের জার্সিতে উপস্থাপন করেছে। মানে হ্যাজার্ডের গায়ে পরিয়ে দিয়েছে রিয়ালের জার্সি!

বুঝিয়ে দিয়েছে, হ্যাজার্ডের সঙ্গে রিয়াল গোপনে চুক্তিটা সেরে ফেলেছে। স্টাম্পফোর্ড ব্রিজ ছেড়ে হ্যাজার্ডের বার্নাব্যুতে যোগ দেওয়াটা এখন সময়ের ব্যাপার মাত্র! প্রতিবেদনটিতে লেকিপ এটাও নিশ্চিত করেছে, হ্যাজার্ডের সঙ্গে রিয়ালের চুক্তিটা হতে যাচ্ছে ১০০ মিলিয়ন ইউরোর।

২৮ বছর বয়সী হ্যাজার্ডের সঙ্গে চুক্তির বিষয়ে ঐক্যমতে পৌঁছেছে রিয়াল ও চেলসি, এমন খবর অনেক দিন আগেই ছড়িয়ে পড়ে। তবে হ্যাজার্ডের সঙ্গে রিয়াল আনুষ্ঠানিক চুক্তিটা কবে সারবে, সেটি নিশ্চিত করে বলতে পারছিল না কেউই।

লেকিপের এই সংবাদের ভিত্তিতে হ্যাজার্ডের বার্নাব্যুতে যোগদানের সম্ভাব্য একটা দিনক্ষণের গুঞ্জনও ছড়িয়ে পড়েছে। আগামী ২৯ মে ইউরোপা লিগের ফাইনালে মুখোমুখি হবে হ্যাজার্ডের চেলসি ও আর্সেনাল। গণমাধ্যমের খবর, আজারবাইজানের বাকুর এই ফাইনালের পরই রিয়ালে যোগ দেবেন হ্যাজার্ড। মানে আর্সেনালের বিপক্ষে ইউরোপা লিগের ফাইনালটাই হবে চেলসির জার্সি গায়ে হ্যাজার্ডের শেষ ম্যাচ।

গণামধ্যমের এই গুঞ্জনে সায় দিয়েছেন হ্যাজার্ডও। ইউরোপার লিগের ফাইনালটিই কি চেলসির হয়ে আপনার শেষ ম্যাচ, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে হ্যাজার্ড বলেছেন, ‘যদি চেলসির হয়ে এটাই আমার শেষ ম্যাচ হয়, আমি চেষ্টা করব শেষ ম্যাচটিতে বিশেষ কিছু করে চেলসিকে শিরোপা জেতাতে।’

সব মিলে এটা ধরেই নেওয়া যায়, চেলসি ছেড়ে হ্যাজার্ডের রিয়ালে যোগ দেওয়াটা সময়ের ব্যাপার মাত্র!

কেআর/