ইঁদুর বিড়াল দৌড়ের শেষ হাসি ম্যানসিটির

ঢাকা, ১৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

ইঁদুর বিড়াল দৌড়ের শেষ হাসি ম্যানসিটির

পরিবর্তন ডেস্ক ৯:৩৮ পূর্বাহ্ণ, মে ১৩, ২০১৯

ইঁদুর বিড়াল দৌড়ের শেষ হাসি ম্যানসিটির

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের বাকি চারটিরই শিরোপার নিষ্পত্তি হয়ে গিয়েছিল বেশ আগেই। বাকি ছিল ইংলিশ প্রিমিয়ার লিগ। ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের ইঁদুর বিড়াল দৌড়ের খেলা গিয়ে শেষ হয়েছে মৌসুমের একেবারে শেষপ্রান্তে গিয়ে। আর শেষ হাসিটা হেসেছে ম্যানসিটিই। টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতল তারা।

রোববার ব্রাইটনের মাঠে মৌসুমের শেষ ম্যাচটি ছিল ম্যানসিটির। আর সমীকরণ ছিল সহজ। এই ম্যাচ জিতলেই নিশ্চিত হয়ে যাবে লিগ শিরোপা। আর লিভারপুলকে হতাশা ডুবিয়ে ব্রাইটনের মাঠ থেকে ৪-১ গোলের জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার দল।

ইংলিশ প্রিমিয়ার লিগে সিটির এইট চতুর্থ শিরোপা। আর আগের সংস্করণ মিলিয়ে এটি তাদের ষষ্ঠ শিরোপা।

এর আগে প্রায় পুরো মৌসুম লিভারপুলের সাথে ইঁদুর বিড়াল দৌড় খেলতে হয়েছে সিটিকে। কখনো লিভারপুল এগিয়ে যায়, তো কখনো সিটি। গতকাল লিভারপুলও নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছিল। সাদিও মানের জোড়া গোলে উলভারহ্যাম্পটনের বিপক্ষেও ওই ম্যাচে ২-০ গোলে জিতেছে তারা। কিন্তু এই জয়েও ৯৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করতে হল এনফিল্ডের ক্লাবটিকে।

অবশ্য ব্রাইটন যদি কোনভাবে সিটির সাথে ড্র করত, তবে শিরোপার হাসিটা হাসতো লিভারপুলই। তাদের সেই আশায় আলো জ্বালিয়ে ম্যাচের ২৭ মিনিটেই গ্লেন মারির গোলে এগিয়েও যায় ব্রাইটন। কিন্তু পরের মিনিটেই সার্জিও আগুয়েরোর গোলে সমতায় ফেরে সিটি। তার দশ মিনিট পর আইমেরিক লেপোর্তর দলকে এগিয়ে দেন ২-১ ব্যবধানে। আর বিরতি থেকে ফিরে রিয়াদ মাহরেজ (৬৩ মিনিটে) ও টেনে দেন গিনদোয়ান (৭২ মিনিটে) গোল করে স্কোর লাইন নিয়ে যান ৪-১ এ।

এর আগেও লিগের একদম শেষ দিনে লিগ জিতেছিল ম্যানচেস্টার সিটি। সেটি ২০১১-১২ মৌসুমের ঘটনা। সেবার সিটির সাথে দ্বৈরথে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ ম্যাচ পর্যন্ত দুই দলে আগে দুই দলেরই পয়েন্ট ছিল সমান। সমীকরণ ছিল শেষ ম্যাচটি জিতলে গোল ব্যবধানে এগিয়ে থাকা সিটির ঘরে উঠবে শিরোপা। আর সেবারও শিরোপা ঘরে তুলেছিল সিটি।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও