ফ্রি কিকে ৩ মিটার চুরি করেছেন মেসি!

ঢাকা, ২০ আগস্ট, ২০১৯ | 2 0 1

ফ্রি কিকে ৩ মিটার চুরি করেছেন মেসি!

পরিবর্তন ডেস্ক ১০:৪৩ পূর্বাহ্ণ, মে ০৪, ২০১৯

ফ্রি কিকে ৩ মিটার চুরি করেছেন মেসি!

বুধবার রাতে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। দলকে ফাইনালের দরজায় নিয়ে এই জয় এনে দেওয়ার পথে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। আর্জেনটাইন তারকা তার দুই গোলের একটি করেছেন ফ্রি কিক থেকে। ৩০ গজ দূর থেকে তার সেই ফ্রি কিক গোলটি ছিল অসাধারণ। যে গোলটি করার পর লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ পযন্ত বিস্ময়ের হাসি হাসতে বাধ্য হয়েছেন।

কিন্তু অবিশ্বাস্য এই গোলটি করার সময় মেসি ঘটিয়েছেন অবিশ্বাস্য এক কাণ্ড। রেফারির চোখে ধুলো দিয়ে চুরি করেছেন ৩ মিটার! মানে দূরত্ব কমিয়েছেন ৩ মিটার। যেখানে তাকে ফাউল করেছিলেন লিভারপুলের ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার ফাবিনহো, মেসি ফ্রি কিক নিয়েছেন তার চেয়ে ৩ মিটার দূরত্ব কমিয়ে এনে। মানে লিভারপুলের গোলপোস্টের দিকে ৩ মিটার সরিয়ে এনে ফ্রি কিকটা নেন তিনি।

ফ্রি কিকের সময় বল বসাতে গিয়ে ফুটবলাররা একটু এদিক-সেদিক করার চেষ্টা সব সময়ই করে। তবে বেশির ভাগ সময়ই রেফারি এগিয়ে এসে বল বসানোর স্পটটা দেখিয়ে দেন। কিন্তু বুধবার ফাউলের বাঁশি বাজানোর পরই মুহূর্তের জন্য যেন কোন খেয়ালে ডুবে যান রেফারি বিজর্ন ক্রিপার্স। ওই সুযোগেই মেসি কৌশলে পোস্টের দিকে ৩ মিটার দূরত্ব কমিয়ে নিজের মনমতো জায়গায় বসান!

রেফারি তো ননই, মানব দেয়াল তৈরিতে ব্যস্ত লিভারপুলের খেলোয়াড়েরাও বিষয়টি সেভাবে খেয়াল করেনি। যে উদ্দেশ্যে চুরিকর্মটা করেছেন, মেসির সেই উদ্দেশ্য সফল! ফ্রি কিকটি থেকে দর্শনীয় এক গোলই করেছেন তিনি। তার বাঁ-পায়ের বাঁকানো শটটি লিভারপুলের মানব দেয়ালের ওপর দিয়ে বাতাসে দোল খেতে খেতে পোস্টের ডান কর্নার ঘেঁষে ঢুকে যায় লিভারপুলের জালে। লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসনের করার কিছুই ছিল না।

কেআর/এমএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও